WB Assembly Election 2021: জেলায় জেলায় বিক্ষোভ-পথ অবরোধ TMC-র, বর্ধমানে কালিমন্দিরে পুজো

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের।

Updated By: Mar 10, 2021, 11:37 PM IST
WB Assembly Election 2021: জেলায় জেলায় বিক্ষোভ-পথ অবরোধ TMC-র, বর্ধমানে কালিমন্দিরে পুজো

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে (Nandigram) প্রচার শুরুর দ্বিতীয় দিনেই ছন্দপতন! স্থানীয় একটি মন্দির থেকে বেরনোর সময়ে ধাক্কাধাক্কিতে জখম তৃণমূলনেত্রী। পায়ে চোট লেগেছে মমতার (Mamata Banerjee)। আঘাত গুরুতর, প্রচার অসম্পূর্ণ রেখে ইতিমধ্যেই কলকাতায় ফিরে এসেছেন তিনি। দলনেত্রীর উপর 'হামলা'র প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে পথে নামলেন তৃণমূল (TMC) কর্মী-সমর্থকরা। জেলায় জেলায় চলল বিক্ষোভ।

খড়গপুর শহরের তালবাগিচা এলাকায় পথ অবরোধ করলেন তৃণমূলকর্মী সমর্থকরা। রাস্তায় টাওয়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ। বিক্ষোভকারীদের অভিযোগ, নন্দীগ্রামে চক্রান্ত করে দলনেত্রীর উপর হামলা চালানো হয়েছে। অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবিতে অবরোধ করা হয় ঝাড়গ্রামে পাঁচ মাথার মোড়ে। মেদিনীপুর শহরে ১ ঘণ্টা ধরে অবরুদ্ধ থাকল রিং রোড। রাস্তা অবরোধ হল বাঁকুড়ায়, উঠল বিজেপির (BJP) বিরুদ্ধে স্লোগানও। একই ছবি হাওড়ার উলুবেড়িয়াতেও।

আরও পড়ুন: WB Assembly Election 2021: SSKM-এ Mamata; 'হায় হায় বিজেপি', রাজ্যপালকে দেখে 'গো ব্যাক' স্লোগান TMC-র

আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh))। এদিন সকালে বার্নপুর শিল্পাঞ্চল ও লাগোয়া এলাকায় প্রচার করেন তিনি। কিন্তু রাতে দলনেত্রীর 'আক্রান্ত' হওয়ার খবর আসতেই ছবিটা বদলে গেল। বল্লভপুর শিল্পাঞ্চলে বেরল প্রতিবাদ মিছিল। বর্ধমানের মেমারিতে প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দিলেন তৃণমূল প্রার্থী মধুসূদন ভট্টাচার্য। এই প্রতিবাদ-বিক্ষোভের মাঝে মমতার আরোগ্য কামনায় বর্ধমান শহরের উপকণ্ঠে কঙ্কালেশ্বরী কালিমন্দির পুজো দিলেন তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) সদস্যরা। বিক্ষোভের আঁচ পৌঁছে গিয়েছে হুগলির উত্তরপাড়ায়ও। দফায় দফায় অবরোধ চলল জিটি রোডে (GT Road)। 

নন্দীগ্রামে তৃণমূল নেত্রী আহত হওয়া খবরে প্রতিবাদে ঢেউ আছড়ে পড়েছে উত্তরবঙ্গেও। জলপাইগুড়ির ধূপগুড়িতে প্রতিবাদ মিছিল বের করলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। তবে দলের ব্যানার বা পতাকা ছাড়াই এই মিছিল থেকে স্রেফ স্লোগান দিতে দেখা যায় বিক্ষোভকারীদের। কেন? নির্বাচনী বিধি কারণে এভাবে মিছিল করার সিদ্ধান্ত বলে জানানো হয়েছে শাসকদলের তরফে। মালবাজারে জাতীয় সড়ক অবরোধ করলেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: WB Assembly Election 2021: মমতা আছেন মমতাতেই, আক্রান্ত হওয়ার কাহিনি বিশ্বাস করবেন না মানুষ: Salim

প্রসঙ্গত, গোটা ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্বয়ং। গাড়িতে উঠে সাংবাদিকদের তিনি বলেন,'পা ফুলে গিয়েছে। ভিড় ছিল। ৪-৫ জন মিলে ধাক্কাধাক্কি করেছে। স্থানীয় পুলিস ছিল না। পুলিস সুপারও ছিল না। জেনেবুঝেই এটা করেছে। আমার বুকে যন্ত্রণা করছে।' পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসনের কাছে ইতিমধ্যেই বিস্তারিত রিপোর্ট তলব করেছে কমিশন। যদিও মমতার বিরুদ্ধে কার্যত একযোগে 'সিমপ্যাথি পলিটিক্স' করার অভিযোগ তুলেছে বিজেপি, বাম ও কংগ্রেস।

.