WB Assembly Election 2021: আজই দু-দফার প্রার্থী তালিকা প্রকাশ BJPর

West Bengal Vidhan Sabha Chunav News: আজ রাতেই প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি। 

Updated By: Mar 6, 2021, 05:16 PM IST
WB Assembly Election 2021: আজই দু-দফার প্রার্থী তালিকা প্রকাশ BJPর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পদ্মের প্রার্থী তালিকা কোথায়? ভোটের দিনক্ষণ প্রকাশের পরও কেন তালিকা (WB Assembly Election 2021) প্রকাশে বিলম্ব, তা নিয়ে প্রশ্ন উঠেছিলই। তবে অবশেষে আজ দু-দফার প্রার্থী তালিকা প্রকাশ করবে BJP. থাকতে পারে একাধিক চমক। অন্তত এমনটাই খবর বিজেপি (BJP) সূত্রে। জানা গিয়েছে, পাহাড়েও প্রার্থী দেবেন তাঁরা। গতকাল তৃণমূল (TMC) এবং সংযুক্ত মোর্চার প্রার্থী তালিকা প্রকাশ হয়েছে। তাহলে কি বিরোধীপক্ষের অবস্থান মেপে নিতেই এই বিলম্ব। এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। ইতিমধ্যেই গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন তারকা থেকে শুরু করে তৃণমূল ছেড়ে আসা বহু নেতা। তবে এই প্রার্থী তালিকায় টলি তারকারা থাকলেও কারা তাঁরা, তা এখনও স্পষ্ট নয়।

গত ৪ মার্চ দিল্লিকে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির (Election Commission) বৈঠকে রাজ্যে প্রথম দু-দফা নির্বাচনের প্রার্থীতালিকা তৈরি হয়ে গিয়েছে বলে খবর। সেই তালিকায় নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর নাম রয়েছে। তবে প্রশ্ন উঠেছিল কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন সেই তালিকা প্রকাশ করছে না কেন বিজেপি? পর পর পিছিয়ে যেতে থাকে প্রার্থীতালিকা প্রকাশের দিন। রবিবার নরেন্দ্র মোদী (Narendra Modi) ব্রিগেড সমাবেশের পর গেরুয়া শিবির তালিকা প্রকাশ করতে পারে বলে জানা গিয়েছিল। প্রাথমিকভাবে এমনটাই ঠিক ছিল। তবে হঠাৎই সিদ্ধান্ত বদল করে জানানো হল আজ রাতেই প্রার্থী তালিকা ঘোষণা করে দেওয়া হবে। 

এতদিন কেন ভোটের(WB Assembly election 2021) প্রার্থীতালিকা প্রকাশ পিছিয়ে যাচ্ছে তা কোনও সদুত্তর মেলেনি বিজেপি নেতাদের কাছে থেকে। আজ শনিবার এনিয়ে মুখ খুলেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্য।

আরও পড়ুন:  WB Assembly Election 2021: প্রার্থী তালিকায় নাম নেই, তাই কি অসুস্থতার অজুহাতে পদত্যাগ আসানসোল পুরোনিগমের সদস্যা

আজ অমিত মালব্য(Amit Malviya) টুইট করে লেখেন, এবার ভোটে যেসব দল তাদের ভবিষ্যত নিয়ে নিশ্চিত নয় তারাই তড়িঘড়ি প্রার্থীতালিকা প্রকাশ করে দিচ্ছে।  যাদের নাম ওই তালিকায় রাখা হচ্ছে তাদের অনেকের সঙ্গে মানুষের কোনও যোগাযোগ নেই।  অন্যদিকে, বিজেপি যখন কাউকে প্রার্থী করে তখন তাঁর প্রতি মানুষের আশা আকাঙ্খার কথা মাথায় রেখেই তাঁকে তালিকায় রাখে। দল মনে করে সোনার বাংলা গড়তে তিনিই এলাকায় সবচেয়ে ভালো কাজ করতে পারবেন।

উল্লেখ্য, একুশের ভোটের হটস্পট নন্দীগ্রাম থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন শুভেন্দু অধিকারী। তাঁর বিরোধিতা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

 

.