WB Panchayat Election 2023: ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন, খুন-জখম রুখতে প্রতি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪ জওয়ান

কোথাও দেদার ছাপ্পা, কোথাও ব্যালট বাক্সে ঢেলে দেওয়া হয়েছে জল, কোথাও আবার ব্যালট বাক্স ভাসতে দেখা গেছে পুকুরে। ব্য়ালট জ্বালিয়ে দেওয়ার ছবিও সামনে এসেছে। এক এক জায়গায় ব্যালট বাক্স নিয়ে ছুটে বেরিয়ে যেতে দেখা গিয়েছে। বুথের মধ্যেই বোমাবাজির ঘটনা সামনে এসেছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 9, 2023, 10:29 PM IST
WB Panchayat Election 2023: ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন, খুন-জখম রুখতে প্রতি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪ জওয়ান
পুনর্নির্বাচনে প্রতিটি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪ জওয়ান। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার পঞ্চায়েত ভোটের মোট ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন। সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। প্রতি বুথে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনীর ৪জন করে জওয়ান। এদিকে রবিবার ভোটদানের হার ছিল প্রায় ৮১ শতাংশ। যদিও এর আগে ৮ জুলাইয়ের ভোটে প্রতি বুথে একজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান এবং একজন রাজ্য পুলিসের জওয়ান ছিলেন। সবচেয়ে বেশি পুনর্নির্বাচন হবে মুর্শিদাবাদে। সেখানে মোট ১৭৫টি বুথে ভোটগ্রহণ চলবে। দুই নম্বরে রয়েছে মুর্শিদাবাদের পাশের জেলা মালদহ। সেই জেলায় মোট ১০৯টি বুথে ভোট নেওয়া হবে। 

কোথাও দেদার ছাপ্পা, কোথাও ব্যালট বাক্সে ঢেলে দেওয়া হয়েছে জল, কোথাও আবার ব্যালট বাক্স ভাসতে দেখা গেছে পুকুরে। ব্য়ালট জ্বালিয়ে দেওয়ার ছবিও সামনে এসেছে। এক এক জায়গায় ব্যালট বাক্স নিয়ে ছুটে বেরিয়ে যেতে দেখা গিয়েছে। বুথের মধ্যেই বোমাবাজির ঘটনা সামনে এসেছে। ভোট দিতে এসে ভোটারের মৃত্যুর খবরও সামনে এসেছে। এর জেরে শনিবার অর্থাৎ ৮ জুলাই, অনেক বুথেই হয়নি ভোটগ্রহণ। এরপরই ওই সমস্ত বুথে পুনর্নির্বাচনের দাবি তুলেছিল বিরোধীরা। এই প্রেক্ষাপটেই সোমবার অর্থাৎ ১০ জুলাই ফের ভোটগ্রহণ হবে কিছু বুথে। রাজ্য নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৬৯৬টি বুথে ফের ভোট নেওয়া হবে।

এদিকে, পঞ্চায়েতের গণনা পর্বে শান্তিরক্ষা খুব প্রয়োজনীয় বলে বার্তা দিয়েছে শাসকদল তৃণমূল। কোনও কারণে উত্তেজনার পরিস্থিতি যাতে না হয়, কোনও গন্ডগোল না হয় তা নিয়ে বিধায়কদের সতর্ক করে দিল তৃণমূল নেতৃত্ব। বলা হয়েছে, প্ররোচনায় কোনওভাবে পা দেওয়া যাবে না।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: গুলি-বোমা, রক্তপাতের আবহে কত শতাংশ ভোট পড়ল? জানাল নির্বাচন কমিশন

আরও পড়ুন: WB Panchayat Election 2023: ভোট শেষে ব্যালট বক্স পানাপুকুরে, নর্দমায়!

একনজরে রাজ্যের ২২টি জেলায় পুনর্নির্বাচন

১) ঝাড়্গ্রাম -০ 
২) পুরুলিয়া - ৪
৩) নদীয়া - ৮৯
৪) মুর্শিদাবাদ - ১৭৫
৫) পশ্চিম মেদিনীপুর - ১০
৬) বীরভূম - ১৪
৭) জলপাইগুড়ি - ১৪
৮) উত্তর চব্বিশ পরগনা - ৪৬
৯) আলিপুরদুয়ার - ১
১০) হাওড়া - ৮
১১) দক্ষিণ চব্বিশ পরগণা - ৩৬
১২) কালিম্পং - ০
১৩) দার্জিলিং - ০
১৪) পূর্ব মেদিনীপুর - ৩১
১৫) কোচবিহার - ৫৩
১৬) উত্তর দিনাজপুর - ৪২
১৭) দক্ষিণ দিনাজপুর - ১৮
১৮) মালদহ - ১০৯
১৯) পূর্ব বর্ধমান - ৩
২০) পশ্চিম বর্ধমান - ৬
২১) বাঁকুড়া - ৮
২২) হুগলি - ২৯

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.