লোকসভা নির্বাচনে ধাক্কা ফিরল সম্বিত, এবছরই ফের SSC জানালেন পার্থ

মঙ্গলবার SSC-র কর্তাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠক শেষে তিনি জানান, SSC-র গত নিয়োগ পরীক্ষার বকেয়া নিয়োগ জুনের মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছি। 

Updated By: May 28, 2019, 07:30 PM IST
লোকসভা নির্বাচনে ধাক্কা ফিরল সম্বিত, এবছরই ফের SSC জানালেন পার্থ

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের ফলে ধাক্কা খেয়েছে তৃণমূল। তার পর থেকেই শুরু হয়েছে আত্মসমীক্ষার পালা। ইতিমধ্যে দলের তাবড় নেতাদের সঙ্গে কথা বলে জনমানসে ক্ষোভ-বিক্ষোভের কারণ আঁচ করার চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতেই উঠে এসেছে বেকারত্ব সমস্যা ও তার থেকে যুবসমাজের ক্ষোভের কথা। রোগ চিহ্নিত হতেই এবার তা নির্মূল করতে তত্পর হল শাসকদল। জানানো হল এবছরই ফের হবে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ পরীক্ষা। 

 

মঙ্গলবার SSC-র কর্তাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৈঠক শেষে তিনি জানান, SSC-র গত নিয়োগ পরীক্ষার বকেয়া নিয়োগ জুনের মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছি। তার পর নতুন করে নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করবে SSC. সম্ভবত জুলাইতেই জারি হবে বিজ্ঞপ্তি।

স্কুল সার্ভিস কমিশনের শেষ নিয়োগ পরীক্ষা হয়েছিল ২০১৬ সালে। তবে তাতেও নিয়োগে নানা বেনিয়মের অভিযোগে সরব হয়েছেন চাকরিপ্রার্থীরা। যোগ্য প্রার্থীদের চাকরি না দিয়ে দুর্নীতি ও স্বজনপোষণ চলছে বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের। এই অভিযোগে ধর্মতলায় টানা প্রায় ১ মাস অনশন করেন তাঁরা। অভিযোগ, তাতেও সমস্যার সমাধান হয়নি। 

বনে গেলেন ব্রাত্য, পঞ্চায়েতে ফিরলেন সুব্রত, দায়িত্ব বাড়ল শুভেন্দুর

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে প্রত্যক্ষ সরকারি নিয়োগ লক্ষ্যনীয় ভাবে কমেছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের যুবক যুবতীরা নিজের পায়ে দাঁড়াতে স্কুল শিক্ষক হওয়ার দিকে ঝুঁকতেন। কিন্তু দীর্ঘদিন পরীক্ষা না হওয়ায় অনেকেই বাধ্য হচ্ছেন স্বল্প বেতনে নানা বেসরকারি সংস্থায় কাজ করতে। যার ফলে সরকারের বিরুদ্ধে জমছে ক্ষোভ।     

.