CPI(M)-TMC: 'তৃণমূল থাকলেও গায়ে ফোসকা পড়বে না', Biman-এর মন্তব্যে জল্পনা তুঙ্গে

২০২৪-এর লোকসভা ভোটের আগে ঘুঁটি সাজাচ্ছে সব শিবির। 

Updated By: Sep 17, 2021, 08:59 AM IST
CPI(M)-TMC: 'তৃণমূল থাকলেও গায়ে ফোসকা পড়বে না', Biman-এর মন্তব্যে জল্পনা তুঙ্গে

নিজস্ব প্রতিবেদন: কথায় বলে রাজনীতিতে চির শত্রু বলে কিছু হয় না। আজ যে বন্ধু, কাল সে শত্রু। আবার উল্টোটাও হতে পারে। ২০২৪-এর লোকসভা ভোটের আগে রাজ্য রাজনীতিতেও কি তেমনটা হতে চলেছে? যে তৃণমূল একদিন ঘোষিত শত্রু ছিল, বিজেপিকে (BJP) রুখতে তার হাত ধরতেও কি রাজি CPI(M)? মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সমর্থন করবেন বিমান বসুরা (Biman Basu), সূর্যকান্ত মিশ্ররা? বামফ্রন্ট চেয়ারম্যানের বৃহস্পতিবারের মন্তব্যে ঘিরে জল্পনা তুঙ্গে।

রবিবার পূর্ব মেদিনীপুরে তমলুক জেলা পার্টি অফিসে একটি অনুষ্ঠানে যোগ দেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu)। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন তিনি। প্রবীণ বাম নেতা বলেন, "সর্বভারতীয় ক্ষেত্রে অসংখ্য পার্টি থাকবে, তার মাঝে যদি তৃণমূল থাকে তাহলে আমাদের গায়ে ফোসকা পড়বে না।"

আরও পড়ুন: Durga Puja 2021: এ বাড়িতে সিঁদুরখেলা দশমীতে নয়, হয় অষ্টমীর দিনে

আরও পড়ুন: Arjun Singh: বিজেপি সাংসদের বাড়ি থেকে 'বোমাবাজি'র নমুনা সংগ্রহ NIA-র

আগেও এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান। গত জুলাই মাসেও তিনি জানান, সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপিবিরোধী সমস্ত শক্তির সঙ্গে কাজ করতে তাঁরা প্রস্তুত। সেক্ষেত্রে কি তৃণমূলেরও হাত CPI(M)? কিছুটা হেঁয়ালি বজায় রেখেই বিমান বসু (Biman Basu) বলেন, "কাশ্মীর থেকে কন্যাকুমারি, কচ্চ থেকে কোহিমা পর্যন্ত বিজেপি ছাড়া যেকোনও দলের সঙ্গে কাজ করতে আমরা প্রস্তুত। এরপর আর কিছু বলার আছে!" তৃণমূল প্রসঙ্গে বিমান বসুর এই নরম সুর ফের রাজনৈতিক মহলে নয়া জল্পনার জন্ম দিয়েছে।