Weather Update: দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় ঝোড়া হাওয়া; বুধবারও দুর্যোগের আশঙ্কা

বঙ্গোপসাগরে আরও শক্তিশালী নিম্নচাপ।

Updated By: Sep 28, 2021, 11:29 PM IST
 Weather Update:  দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় ঝোড়া হাওয়া;  বুধবারও দুর্যোগের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: দিনভর আকাশের মুখভার। সঙ্গে হাল্কা বৃষ্টি। রাত বাড়তেই দমকা হাওয়ার দাপট শুরু হল কলকাতায়। বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে একাধিক জেলায়ও।  আবহাওয়া দফতর জানিয়েছে, উপকূলবর্তী জেলাগুলিতে নিম্নচাপের প্রভাব বেশি থাকবে। আপাতত দুর্যোগ চলবে।

অন্ধ্র ও ওড়িশার উপর দিয়ে গিয়েছে ঘূর্ণিঝড় গুলাব। বাংলায় চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে ঘূর্ণাবর্তটি এখন নিম্নচাপের রূপ নিয়েছে।  স্রেফ কলকাতায় নয়, বৃষ্টি শুরু হয়েছে পূর্ব মেদিনীপুরের কাঁথি, খেজুরি, হলদিয়াতেও। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ কলকাতায় ঝোড়া হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৫০ কিলোমিটার! রাতেও ঝড়বৃষ্টি হতে পারে। প্রবল বৃষ্টির আশঙ্কায় ইতিমধ্যেই লাল সতর্কতা জারি করা হয়েছে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়ও। সঙ্গে ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়া বাতাস। উপকূলবর্তী দুই জেলায় আবার হাওয়ার সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ৬০ কিমি।

আরও পড়ুন: Bankura: নজিরবিহীন সুস্থতার হার, রোগীশূন্য হল রাজ্যের অন্যতম ব্ল্যাকফাঙ্গাস চিকিত্সা কেন্দ্র

বৃষ্টির হাত থেকে রেহাই নেই উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও ঝাড়গ্রামেরও। ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা, পূর্ব মেদিনীপুর ও বাঁকুড়ায়। কখনও ৩০ থেকে ৪০ তো কখনও আবার ৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়া হাওয়া। শহরে দুর্যোগ মোকাবিলায় সতর্ক প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে কলকাতা পুলিসের ২২টি বিপর্যয় মোকাবিলা টিমকে। প্রয়োজনে এই টিমগুলি পাঠানো হবে বিভিন্ন জায়গায়। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)