শীতের ইনিংস শেষ, আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়াবে পূবালী হাওয়া

পশ্চিমী ঝঞ্ঝায় আটকে উত্তুরে হাওয়া। পূবালী হাওয়ার দাপটে জলীয় বাষ্প বাড়ছে।

Updated By: Jan 8, 2021, 08:47 AM IST
শীতের ইনিংস শেষ, আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়াবে পূবালী হাওয়া
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যবাসী কার্যত অস্বস্তিতে। বছরের শুরুতেই শীত উধাও। বাড়ছে কলকাতার তাপমাত্রা। আজ স্বাভাবিকের ৫ ডিগ্রি বেশি সর্বনিম্ন তাপমাত্রা। আগামী কয়েকদিন  তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। সংক্রান্তিতে ফের পারদ নামার সম্ভাবনা রয়েছে। তবে তা কখনই ১৪ ডিগ্রির নিচে নামবে না। 

পশ্চিমী ঝঞ্ঝায় আটকে উত্তুরে হাওয়া। পূবালী হাওয়ার দাপটে জলীয় বাষ্প বাড়ছে। আপাতত তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা ওপরেই থাকবে। রাতে ও সকালে শীতের আমেজ বজায় থাকবে। দিনের বেলায় বাড়বে তাপমাত্রা। জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তিও থাকবে। 

আজ কলকাতায় মেঘমুক্ত পরিষ্কার আকাশ রাতে ও সকালে শীতের সামান্য আমেজ। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি। স্বাভাবিকের ৫ ডিগ্রি বেশি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। বৃষ্টি হয়নি। আগামী কয়েকদিনে পারদ হু হু করে নামবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে। কুয়াশা উত্তর-পশ্চিম ভারত এবং পূর্ব ভারতের বেশকিছু রাজ্যে।

.