Weather Update: বাইরে বেরোতে সাবধান! ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসবে জেলার পর জেলা, আসছে প্রবল দুর্যোগ...

Heavy to very heavy rain forecast: বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা।

Updated By: Jul 31, 2024, 06:12 PM IST
Weather Update: বাইরে বেরোতে সাবধান! ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসবে জেলার পর জেলা, আসছে প্রবল দুর্যোগ...

অয়ন ঘোষাল: তৈরি হল ঘূর্ণাবর্ত। নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভবনা। দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া ও সাগরদ্বীপের উপর দিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঝাড়খন্ডের উপর থেকে ঘূর্ণাবর্ত সরে গিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে ভালো পরিমাণ বৃষ্টিপাতের আশা করছেন আবহাওয়াবিদরা। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের আশঙ্কা।

দক্ষিণবঙ্গ
আজ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাতে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা হুগলি পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকবে কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলাতে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়।

উত্তরবঙ্গ
আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। বৃহষ্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা শুধু কালিম্পং জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দার্জিলিং আলিপুরদুয়ার জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। শুক্রবার ভারী বৃষ্টি হবে  জলপাইগুড়ি দার্জিলিং ও কালিম্পং এ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। শনিবার ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলাতে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার এবং কোচবিহার এই দুই জেলাতে।

আরও পড়ুন, Hilsha: মরশুমে প্রথমবার জালে পড়ল টন টন ইলিশ! এবার খুব সস্তায় পাতে রুপোলি শস্য...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.