Weather Update: ফের ভোগান্তি! রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা দুই বঙ্গে

কেন এমন বৃষ্টিপাত? বিশেষজ্ঞদের দাবি, এর কারণ একটি বিপরীত ঘূর্ণাবর্ত

Updated By: Feb 19, 2022, 07:31 PM IST
Weather Update: ফের ভোগান্তি! রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা দুই বঙ্গে

নিজস্ব প্রতিবেদন: বেশ কিছুদিন বিরামের পর এবার ফের বৃষ্টির সম্ভাবনা বাংলায়। শীত বিদায় নেওয়ার মুখে ফের ভোগান্তি হতে পারে দুই বঙ্গে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে আগামিকাল থেকে বৃষ্টি শুরু হতে পারে দুই বঙ্গে। বৃষ্টি হতে পারে হালকা ও মাঝারি ধরনের। তবে তাপমাত্রা কমার তেমন কোনও সম্ভাবনা নেই।

রবিবার থেকে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গের ক্ষেত্রে আগাী ৪৮ ঘণ্টায় বৃষ্টি হতে পারে কালিম্পং ও দার্জিলিংয়ে। আগামী ৫ দিন সর্বনিম্ন তাপমাত্রা একই থাকবে।

কেন এমন বৃষ্টিপাত? বিশেষজ্ঞদের দাবি, এর কারণ একটি বিপরীত ঘূর্ণাবর্ত। পাশাপাশি বঙ্গোপসাগরের উপর থেকে আসা জলীয় বাষ্প।  এর ফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে গিয়ে রবিবার সিকিমের উপরে থাকবে। মঙ্গলবার থেকে আকাশ সাফ হতে শুরু করবে। 

ঘূর্ণাবর্তের জেরে রবিবার সাকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা থাকবে। সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মেঘলা আকাশ থাকবে। তারপর ধীরে ধীরে উন্নতি হবে আবহাওয়ার।

আরও পড়ুন-দলের নির্দেশেরও পরও অনড়, পুরভোটে মালদহে ১৪ জন 'নির্দল'-কে বহিষ্কার তৃণমূলের  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.