Weather: দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকবে কবে, জানিয়ে দিল আবহাওয়া দফতর

আবহাওয়া দফতরের তরফে আরও জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উপরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ,কোচবিহারের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে

Updated By: Jun 7, 2022, 05:24 PM IST
Weather: দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকবে কবে, জানিয়ে দিল আবহাওয়া দফতর

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুয়ায়ী দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি আগামী ১০ জুনের আগে হচ্ছে না।

আর্দ্রতার কারণে প্রবল অস্বস্তিতে গোটা দক্ষিণবঙ্গে। হাঁটলে তো বটেই চাপা গরমে ঘেমে চান করার মতো অবস্থা হচ্ছে বসে থাকলেও। এর থেকে পরিত্রাণের কোনও আশা এই মূহুর্তে নেই। এর জন্য আরও অন্তত ৭২ ঘণ্টা অপেক্ষা করতে হবে। আগামী ১০ জুন দক্ষিণবঙ্গে বর্ষা আসার একটা হালকা সম্ভাবনা রয়েছে। তবে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার সঙ্গে সঙ্গেই যে কলকাতা ও তার আসপাশের অঞ্চলে বৃষ্টি শুরু হয়ে যাবে এমনটা নয়। কলকাতাতে ভারী বর্ষণের জন্য আরও অন্তত ৪-৫ দিন অপেক্ষা করতে হবে। 

আবহাওয়া দফতরের তরফে আরও জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উপরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ,কোচবিহারের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২৪ ঘন্টা পর থেকে আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আগামী ২৪ ঘন্টায় পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ,পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরের হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় অস্বস্তি বজায় থাকবে গরম থাকবে।  

আরও পড়ুন-সভার মাঝেই অসুস্থ কিশোরী, শুশ্রূষায় মুখ্যমন্ত্রী, নিজে হাতে খাওয়ালেন জল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.