Weather Today: ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, বাড়বে আর্দ্রতার অস্বস্তি

বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও বজায় থাকবে কলকাতা ও পার্শ্ববর্তি এলাকায়।

Updated By: Aug 19, 2021, 11:30 AM IST
Weather Today: ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, বাড়বে আর্দ্রতার অস্বস্তি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মৌসুমী অক্ষরেখা এখনও সক্রিয় রাজ্যে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, জামশেদপুর ও দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। জেলায় জেলায় তাই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও বজায় থাকবে কলকাতা ও পার্শ্ববর্তি এলাকায়।

আরও পড়ুন, Afghanistan: কাবুল বিমানবন্দরে মার্কিন সেনার ঘোরাটোপে রানাঘাটের যুবক, ঘরে লাফিয়ে বাড়ছে আতঙ্ক

গতকাল থেকেই বিক্ষিপ্তভাবে বিভিন্ন জায়গায় বৃষ্টি চলছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরের জেলাগুলোতে। বৃহস্পতিবার আলিপুরদুয়ার, কোচবিহারে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে প্রায় ২০০ মিলিমিটার-এর বেশি। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। এছাড়াও মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস আছে।

বৃহস্পতিবার ও শুক্রবার কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের পুর্বাভাস অনুযায়ী, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদীয়া জেলায় বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই তবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৮০ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)