Afghanistan: কাবুল বিমানবন্দরে মার্কিন সেনার ঘোরাটোপে রানাঘাটের যুবক, ঘরে লাফিয়ে বাড়ছে আতঙ্ক

এক দশক আগে আফগানিস্তানে গিয়ে কোটারিংয়ের কাজ শুরু করেন সোনা

Updated By: Aug 19, 2021, 11:20 AM IST
Afghanistan: কাবুল বিমানবন্দরে মার্কিন সেনার ঘোরাটোপে রানাঘাটের যুবক, ঘরে লাফিয়ে বাড়ছে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকেই রানাঘাটের জোসেফ পাড়ার সোনা মণ্ডলের বাড়িতে লাফিয়ে বাড়ছে আতঙ্ক। তালিবান কাবুল দখল করার পর কী হবে বাড়ির ছেলের, সেই আতঙ্কে এখন কাঁটা গোটা পরিবার। সোনার সঙ্গে পরিবারের শেষ কথা হয়েছে মঙ্গলবার। তারপর থেকে আর কোনও যোগাযোগ নেই।

আরও পড়ুন-Viral Video: 'তালিবান আসছে, আমাদের বাঁচান', US Army-র কাছে আফগান মহিলাদের কাতর আর্জি

টানা ১২ বছর আফগানিস্তানে রয়েছেন সোনা মণ্ডল। কোনও সমস্যা ছিল না। কিন্তু এখন কী হবে? সেই চিন্তা করেই কূলকিনারা করতে পারছেন না সোনার স্ত্রী ও ৩ সন্তান। মঙ্গবার রানা ফোনে জানিয়েছে, আপাতত কাবুল বিমানবন্দরে মার্কিন সেনার নিরাপত্তায় রয়েছে তারা। তার সঙ্গে বিমানবন্দরে আটকে রয়েছেন আরও ১৫০ ভারতীয়। অন্যান্য দেশের নাগরিকরা কাবুল ছাড়তে পারলেও ভারতীয়দের  কোনও ব্যবস্থা হচ্ছে না।

আরও পড়ুন-Coronavirus: দেশে ৪০ হাজারের নীচে দৈনিক সংক্রমণ, কেরলের পরিস্থিতি উদ্বেগের

এক দশক আগে আফগানিস্তানে গিয়ে কোটারিংয়ের কাজ শুরু করেন সোনা। কেটারিং ছাড়াও অন্যান্যা অনেক কাজও সময় সময়ে সে করেছে। গত আড়াই বছরে সে মার্কিন সেনা ছাউনিতে কেটারিংয়ের কাজ করছিল।  ছাউনিটি ছিল কাবুল বিমানবন্দরের পাশেই। তালিবান কাবুল দখল করার পর এখন কাবুল বিমানবন্দরে আটকে রয়েছেন সোনা। কিন্তু সমস্যার বিষয় হল গত ২৪ ঘণ্টারও বেশি তার সঙ্গে যোগাযোগ করতে পারছে না পরিবার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.