West Bengal Election 2021: 'বুঝে গিয়েছেন, তিনি হারছেন, তাই পুরনো সাথীদের মনে পড়েছে', Mamata-কে খোঁচা Dilip-র

'যিনি বলতেন, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব, তিনি অনুনয়-বিনয় করছেন কেন'?

Updated By: Mar 27, 2021, 08:39 PM IST
West Bengal Election 2021: 'বুঝে গিয়েছেন, তিনি হারছেন, তাই পুরনো সাথীদের মনে পড়েছে', Mamata-কে খোঁচা Dilip-র

নিজস্ব প্রতিবেদন: 'যিনি বলতেন, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব, তিনি অনুনয়-বিনয় করছেন কেন'? ফোনালাপ বিতর্কে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রথম দফার ভোট শেষে বললেন, 'বুঝে গিয়েছেন, তিনি হারছেন। তাই পুরনো সাথীদের মনে পড়েছে, যাঁরা অপমানিত হয়ে দল ছেড়েছেন'। 

তৃণমূল ছেড়ে চলে গিয়েছেন বিজেপিতে। তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পালকে 'ঘর ওয়াপসি'র প্রস্তাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) স্বয়ং। প্রথম দফায় ভোটগ্রহণ চলাকালীন একটি ফোনালাপের অডিও ক্লিপ ফাঁস করে দিলেন এ রাজ্য়ে গেরুয়াশিবিরের সহ-পর্যবেক্ষক অমিত মালব্য (Amit Malviya)।  ওই অডিও ক্লিপে মমতা (CM Mamata Banerjee)ও প্রলয় পালের কণ্ঠস্বর শোনা যাচ্ছে। যদিও তার সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা। 

আরও পড়ুন: West Bengal Election 2021: BJP নেতা নয়, অভিমানী TMC নেতাকে ফোন Mamata-র: Kunal; ভোটভিক্ষা, খোঁচা Suvendu-র

কী বলছে তৃণমূল নেতৃত্ব? ZEE ২৪ ঘণ্টাকে দলের মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) সোজাসাপ্টা প্রতিক্রিয়া, 'অমিত মালব্য (Amit Malviya)কী বলবে, তার উত্তর দেওয়ার প্রয়োজন নেই। তর্কের খাতিরে অডিয়ো সত্য হলেও বেশ করেছেন। কথোপকথন শুনে বোঝা যাচ্ছে, ফোনের ওপারে রয়েছেন পুরনো দিনের তৃণমূল কংগ্রেসের কর্মী। কোনও একটা পরিবার মমতার হয়ে কাজ করেছেন। অমৃত তারা খেয়েছে, বিষটা দলের জন্য রেখে গিয়েছে'। তৃণমূলের নেতা তথা রাজ্যের মন্ত্রীর সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) আবার এই ফোনালাপের সত্যতা কার্যত স্বীকার করে নিয়েছেন। তাঁর কথায়, 'টিভিতে যেটা দেখেছি মমতার প্রতি সম্মান আরও কয়েক ইঞ্চি বেড়ে গেল। মমতা গণতান্ত্রিক নেতা।' 

আরও পড়ুন: West Bengal Election 2021: কী চমৎকার কথা! পুরনো কর্মীর সঙ্গে নেত্রীর এমন কথাই হওয়া উচিত: Subrata

এবার মুখ খুললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, 'মুখ্যমন্ত্রী যে অডিও ক্লিপ বেরিয়েছে, তাতে তিনি তাঁর দলের পুরানো নেতা, যিনি এখন বিজেপির সহ-সভাপতি, তাঁকে ফোন করে তৃণমূলের কাজ করার অনুরোধ করছেন। তিনিও যোগ্য জবাব দিয়েছেন যে, আমরা একটি রেসিডেন্সিয়াল সার্টিফিকেটও পায়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সুর নরম হয়ে গিয়েছে, তিনি কাকুতি-মিনতি করছেন, অনুনয়-বিনয় করছেন'। বিজেপির রাজ্য় সভাপতির ব্যাখ্যা, 'যিনি বলতেন, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেব, তিনি আজকে অনুনয়-বিনয় করছেন কেন? বুঝে গিয়েছেন, তিনি হারছেন। তাই পুরনো সাথীদের মনে পড়েছে, যারা অপমানিত হয়ে দল ছেড়ে চলে গিয়েছেন'।

.