খাদ্যসচিবের পর এবার স্বাস্থ্যসচিব বদল, বিবেকের জায়গায় এলেন নারায়ণ স্বরূপ

১৯৯৮ ব্যাচে পশ্চিমবঙ্গের আইপিএস ক্যাডার নারায়ণ স্বরূপ নিগম ছিলেন পরিবহণ দফতরের সচিব। অন্য দিকে ওই দফতরে বসানো হলো পরিবেশ দফতরের সচিব প্রভাত কুমার মিশ্রকে

Updated By: May 12, 2020, 12:41 PM IST
খাদ্যসচিবের পর এবার স্বাস্থ্যসচিব বদল, বিবেকের জায়গায় এলেন নারায়ণ স্বরূপ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: খাদ্যসচিবের পর এবার বদল হলো স্বাস্থ্যসচিব। নবান্ন এক নির্দেশিকা জারি করে জানিয়ে দেয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সচিব বিবেক কুমারকে বদল করে পাঠানো হচ্ছে পরিবেশ দফতরের সচিব করে। ওই পদে ছিলেন প্রভাত কুমার মিশ্র। নতুন স্বাস্থ্যসচিব হলেন নারায়ণ স্বরূপ নিগম।

১৯৯৮ ব্যাচে পশ্চিমবঙ্গের আইপিএস ক্যাডার নারায়ণ স্বরূপ নিগম ছিলেন পরিবহণ দফতরের সচিব। অন্য দিকে ওই দফতরে বসানো হলো পরিবেশ দফতরের সচিব প্রভাত কুমার মিশ্রকে। উল্লেখ্য, রেশন দুর্নীতি নিয়ে বিরোধীরা সুর চড়ালে খাদ্যসচিব মনোজ আগরওয়ালকে সরিয়ে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী নিজে রেশন দুর্নীতি রোখার জন্য দলীয় কর্মীদের কড়া বার্তা দেন। গণবণ্টন ব্যবস্থার একাধিক অনিয়ম প্রকাশ্যে আসায় অনেক ডিলারের লাইসেন্স বাতিল করা হয়। ৪০০ বেশি ডিলারকে শোকজ করা হয়।

আরও পড়ুন- গন্তব্যে পৌঁছনোর আগেই  গাড়ির ধাক্কায় প্রাণ কেড়ে নিল ২ পরিযায়ী শ্রমিকের

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপির নেতা মন্ত্রীরা। মাস্ক, পিপিই-র জন্য কোথাও কোথাও নার্সরাও অভিযোগ জানিয়েছেন। প্রতিদিনই করোনা সংক্রমণের খবর মিলছে। মৃত্যুতেও রাশ টানা যাচ্ছে না। সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে স্পষ্ট হয়ে গিয়েছে, চতুর্থ দফায় লকডাউনে আরও বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। বাড়ি ফিরছে পরিযায়ী শ্রমিকরা। ফলে সংক্রমণের বৃদ্ধি আরও প্রবল হওয়ার আশঙ্কা রয়েছে রাজ্যে। এই পরিস্থিতিতে স্বাস্থ্যসচিবের বদল নবান্নের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

.