জঙ্গলমহলে বিজেপি-র বাড়বাড়ন্ত, পোস্টমর্টেমে তৃণমূল

 জঙ্গলমহলের ফল নিয়ে পোস্টমর্টেম করবে তৃণমূলে, এমনটাই খবর দলীয় সূত্রে।

Updated By: May 18, 2018, 07:17 PM IST
জঙ্গলমহলে বিজেপি-র বাড়বাড়ন্ত, পোস্টমর্টেমে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন:  জঙ্গলমহলের ফল নিয়ে পোস্টমর্টেম করবে তৃণমূলে, এমনটাই খবর দলীয় সূত্রে।

এবারের পঞ্চায়েত নির্বাচনের ফল অনুযায়ী, পুরুলিয়া, ঝাড়গ্রামে খানিকটা মাথাচাড়া দিয়েছে গেরুয়া শিবির। পুরুলিয়া জেলা পরিষদে বিজেপি-র ঝুলিতে এসেছে ১০ টা আসন। ২০১৩ সালে এখানে বিজেপি একটি আসনও পায়নি। সেক্ষেত্রে কিছুটা হলেও যে বিজেপি ক্ষমতা বাড়িয়েছে, তা স্পষ্ট। পাশাপাশি, ২০১৩ সালে তৃণমূল পুরুলিয়ায় পেয়েছিল ৩১ টি আসন। অথচ এবার ৬টা আসন হারিয়ে তৃণমূলের ঝুলিতে গিয়েছে ২৫ টি আসন।

আরও পড়ুন: ফল ঘোষণার পর আবারও পঞ্চায়েত ভোট!

ঝাড়গ্রামে ২০১৩ সালে জেলা পরিষদে একটি আসনও দখল করতে পারেনি বিজেপি। কিন্তু এবার সেখানে ঘাঁটি শক্ত করেছে গৈরিক শিবির। জেলা পরিষদের ৩ টি আসন এখন বিজেপির ঝুলিতে। এর পাশাপাশি, বাঁকুড়াতেও পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতে ২০১৩ সালের তুলনায় কিছুটা ভালো ফল করেছে বিজেপি। আর বিজেপির এই উত্থানেই চিন্তিত ঘাসফুল শিবির।  

তৃণমূল সূত্রে খবর, জঙ্গলমহলে খারাপ ফলের জন্য স্থানীয় নেতাদের ভূমিকা খতিয়ে দেখা হবে। সেক্ষেত্রে চূড়ামণি মাহাত, শ্রীকান্ত মাহাত, অজিত মাইতিদের ভূমিকা খতিয়ে দেখা হবে বলে সূত্রের খবর। জঙ্গলমহলে জনসংযোগ বাড়ানোয় জোর দিচ্ছে তৃণমূল। সেক্ষেত্রে বেশ কিছু সামাজিক অনুষ্ঠানের পরিকল্পনা করা হচ্ছে। জঙ্গলমহলের আস্থা আরও মজবুত করতে আদিবাসী সম্মেলনের কথাও ভাবছে তৃণমূল।

.