WB Panchayat Election 2023: 'গেলে গলাকাটা হবে সাবধান!' হুমকি পোস্টারে মাওবাদী আতঙ্ক কোচবিহারে...

কোচবিহারেও ৫৩টি বুথে আজ পুনর্নির্বাচন চলছে। কে বা কারা এই পোস্টার বিজেপি প্রার্থীর বাড়িতে ফেলেছে, তা নিয়ে নিশ্চিত করে এখনও কিছু জানা যায়নি। শনিবার ভোটের আগের রাতেই খুন হয় দিনহাটায়। এরপর ভোট শুরু হতেই  ফলিমারিতে খুন হয়ে যান বিজেপির পোলিং এজেন্ট। 

Updated By: Jul 10, 2023, 01:23 PM IST
WB Panchayat Election 2023: 'গেলে গলাকাটা হবে সাবধান!' হুমকি পোস্টারে মাওবাদী আতঙ্ক কোচবিহারে...

দেবজ্যোতি কাহালি : এক সময়ের জঙ্গলমহলের মাওবাদী আতঙ্ক ফিরল কোচবিহারে। বিজেপি প্রার্থীর বাড়িতে লাল কালিতে লেখা হুমকি পোস্টার। পোস্টারে বিজেপি প্রার্থীর গলা কেটে নেওয়ার হুমকি। এই পোস্টার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে কোচবিহারের ঘুঘুমারিতে। 

প্রসঙ্গত, রাজ্যের ৬৯৬টি বুথে চলছে পঞ্চায়েতের পুনর্নির্বাচন। সব জায়গায় শান্তিপূর্ণ ভোট হচ্ছে। দাবি রাজ্য নির্বাচন কমিশনার রাজিবা সিনহার। কোচবিহারেও ৫৩টি বুথে আজ পুনর্নির্বাচন চলছে। এদিকে এই পুনর্নির্বাচনের সকালেই কোচবিহার ১ নম্বর ব্লকের ঘুঘুমারি এলাকার ১৫৬ নম্বর বুথের বিজেপি প্রার্থী রেশমি রানি দে ভৌমিকের বাড়িতে পড়ে থাকা একটি পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়ালএলাকায়। পোস্টারে লাল কালিতে লেখা, "গেলে গলাকাটা হবে সাবধান!"  কে বা কারা এই পোস্টার বিজেপি প্রার্থীর বাড়িতে ফেলেছে, তা নিয়ে নিশ্চিত করে এখনও কিছু জানা যায়নি। তবে গোটা ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। যদিও শাসকদলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। 

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব দাখিলের প্রথম দিন থেকে হিংসা ছড়িয়েছে। ঝরেছে রক্ত। মনোনয়ন পর্বের সময়ই ১৬ জন প্রাণ হারিয়েছে। এরপর শনিবার পঞ্চায়েত ভোটে হিংসার বলি হন কমপক্ষে ২১ জন। কোচবিহারেও বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর মেলে। ভোটের আগের রাতেই খুন হয় দিনহাটায়। এরপর ভোট শুরু হতেই  ফলিমারিতে খুন হয়ে যান বিজেপির পোলিং এজেন্ট। বিজেপির পোলিং এজেন্টকে গুলি করে খুন করা হয়। এরপর কোচবিহারের মাথাভাঙায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ বাধে। ব্যাপক বোমাবাজি ঘটে। বুথ থেকে ব্যালট বাক্স নিয়ে দৌড়ে পালাতে দেখা যায়। 

ওদিকে দিনহাটাতেও ব্যালটে আগুন দেওয়া হয়। সিতাইয়েও পোড়ানো হয় ব্যালট। তৃণমূল-বিজেপি সংঘর্ষ হয় মেখলিগঞ্জেও। শীতলকুচিতে বুথের ভিতর গুলি চলে। এমনকি দিনহাটায় ভোটের দিন ফের বিজেপি কর্মীর মৃত্যু হয়। তাঁর পেটে গুলি লেগেছিল। দিনহাটায় প্রিসাইডিং অফিসারকে কাঁদতে দেখা যায়। প্রাণভয়ে পালাতে দেখা যায় ভোটকর্মীদের।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: 'আগের দিন কেন্দ্রীয় বাহিনী না থাকায় অনেকেই বুথে আসেননি, ভোট দিতে পারিনি আমরাও'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.