যে পুলিস দেশদ্রোহীদের উৎপাত করতে সাহায্য করে তাদের মানি না: দিলীপ ঘোষ

দিলীপবাবু বলেন, 'আমি আমাদের কর্মীদের বলছি, পুলিস বাধা দিলে বাধা মানার দরকার নেই। পুলিসের অনুমতি নেওয়ার দরকার নেই। যে পুলিস দেশদ্রোহীদের সমর্থন করে, দেশদ্রোহীদের উৎপাত করার সুযোগ দেয় তাদের মানি না। যে সরকার আইন মানে না, সংবিধান মানে না তার আইন মানার দরকার নেই। আমরা আমাদের ইচ্ছামতো আন্দোলন করব। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 16, 2019, 07:17 PM IST
যে পুলিস দেশদ্রোহীদের উৎপাত করতে সাহায্য করে তাদের মানি না: দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যজুড়ে হিংসার মধ্যেই পুলসকে 'নপুংসক' বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে এদিন দলীয় নেতা কর্মীদের সরাসরি পুলিসের সঙ্গে সংঘাতে যেতে নির্দেশ দেন তিনি। 

সোমবার বিধাননগরে নিজের বাসভবনের সামনে এক সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের পাশাপাশি রাজ্য পুলিসেরও বেলাগাম ভাষায় সমালোচনা করেন দিলীপবাবু। বলেন, 'তাণ্ডবকারীরা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটব্যাঙ্ক। তাই উনি বলছেন আমার পুলিস কোনও ব্যবস্থা নেবে না। ওদিকে বিজেপি কর্মীরা রাস্তায় নামলেই তাদের ওপর পুলিস হামলা চালাচ্ছে। এদিনও পুলিস বিজেপি কর্মীদের বাধা দিয়েছে।' 

লুঙ্গি পরা সন্ত্রাসবাদীদের নেতৃত্ব দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তীব্র আক্রমণ দিলীপের

এর পরই পুলিসের বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন দিলীপবাবু বলেন, 'আমি আমাদের কর্মীদের বলছি, পুলিস বাধা দিলে বাধা মানার দরকার নেই। পুলিসের অনুমতি নেওয়ার দরকার নেই। যে পুলিস দেশদ্রোহীদের সমর্থন করে, দেশদ্রোহীদের উৎপাত করার সুযোগ দেয় তাদের মানি না। যে সরকার আইন মানে না, সংবিধান মানে না তার আইন মানার দরকার নেই। আমরা আমাদের ইচ্ছামতো আন্দোলন করব। 

দিলীপবাবুর মন্তব্য, 'অসম - দিল্লিতেও হিংসা হচ্ছে। সেখানে পুলিস কার্যকরী পদক্ষেপ করেছে। কিন্তু পশ্চিমবঙ্গের মতো নপুংসক পুলিস কোথাও দেখিনি।'

দিলীপবাবুর এই মন্তব্যে আপত্তি জানিয়েছেন বিদ্বজ্জনদের একাংশ। তাঁদের বক্তব্য, পুলিস বা সরকারের বিরুদ্ধে দিলীপবাবুর বক্তব্য থাকতেই পারে। কিন্তু 'নপুংসক' শব্দ প্রয়োগ করে আসলে নিজের ভিতর লুকিয়ে থাকা পুরুষতান্ত্রিকতার প্রকাশ করে ফেলেছেন রাজ্য বিজেপি সভাপতি। এই ধরণের শব্দ আগামী প্রজন্মের মনে কুপ্রভাব ফেলবে বলে আশঙ্কা তাঁদের। 

.