Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টিতে ফের ভাসবে দক্ষিণবঙ্গ, টানা বর্ষণে জলমগ্ন একাধিক এলাকা

এক টানা বৃষ্টিতে কলকাতার নীচু এলাকাগুলি জলমগ্ন। 

Updated By: Sep 15, 2021, 07:22 AM IST
Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টিতে ফের ভাসবে দক্ষিণবঙ্গ, টানা বর্ষণে জলমগ্ন একাধিক এলাকা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে নাগাড়ে বৃষ্টিতে ফের বিপর্যস্ত জনজীবন। এক টানা বৃষ্টিতে কলকাতার নীচু এলাকাগুলি জলমগ্ন।  আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও কমবে বৃষ্টিপাত। গভীর নিম্নচাপের তীব্রতা কমে নিম্নচাপে পরিণত হবে। তাই বৃষ্টি কমার ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। পশ্চিমবঙ্গ থেকে অনেকটা দূরে অবস্থান করছে নিম্নচাপ।

দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা আছে।কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদের দু'একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে, হাওয়া অফিস সূত্রে এমনটাই পূর্বাভাস। 

আরও পড়ুন, Post Poll Violence: ভোট পরবর্তী অশান্তির তদন্ত, অনুব্রতর গড়ে তৃণমূল পার্টি অফিসে হানা সিবিআইয়ের

যদিও বুধবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে জানান হয়েছে। টানা বৃষ্টিতে কমেছে তাপমাত্রা। এদিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৬৫.৬ মিলিমিটার৷

শহরে গত ২৪ ঘন্টায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হলেও এক নাগাড়ে ভারী বৃষ্টি না হওয়ায় সেভাবে জল জমেনি। উত্তর কলকাতার কিছু নিচু এলাকা এবং দক্ষিণের কিছু অ্যাডেড এলাকা ছাড়া সেভাবে কোথাও জল জমেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)