Bengal Weather: দোলের দিনেও বৃষ্টির চোখরাঙানি, বসন্ত উৎসব ভাসতে পারে দুর্যোগে?

Weather Today: দক্ষিণবঙ্গে ২৪ ও ২৫ মার্চ বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির সম্ভাবনা। ২৪ মার্চ বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগনা জেলায়। ২৫ মার্চ বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, মালদা জেলায়। 

Updated By: Mar 23, 2024, 09:02 AM IST
Bengal Weather: দোলের দিনেও বৃষ্টির চোখরাঙানি, বসন্ত উৎসব ভাসতে পারে দুর্যোগে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: চৈত্রে অঝোর বৃষ্টি ঝড়ানো নিম্নচাপ অক্ষরেখা দক্ষিণবঙ্গ থেকে অনেকটা উত্তরের দিকে সরে গেল। ফলে দক্ষিণবঙ্গে আর টানা বৃষ্টির আশঙ্কা সেভাবে নেই। শুধু ২৪ এবং ২৫ মার্চ খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভবনা কিছু জেলায়। উত্তরবঙ্গে আজ থেকে অন্তত ৫ দিন বৃষ্টি। এরমধ্যে শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। নিম্নচাপ অক্ষরেখা রয়েছে ঝাড়খন্ড থেকে মনিপুর পর্যন্ত। যা দক্ষিণ থেকে সরে আপাতত উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আজ শনিবার উত্তর-পশ্চিম ভারতে। ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খন্ড এবং বিদর্ভতে। 

আরও পড়ুন, Rachana Banerjee: 'মা চার লাখ,' বিশালক্ষ্মী মায়ের কাছে আর্জি বেচারামের, রচনার জয় চেয়ে দিলেন পুজো

দক্ষিণবঙ্গে ২৪ ও ২৫ মার্চ বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির সম্ভাবনা। ২৪ মার্চ বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগনা জেলায়। ২৫ মার্চ বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, মালদা জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। হালকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি উত্তরবঙ্গে উপরের দিকের জেলাগুলিতে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

শহর কলকাতায় সকালে পরিস্কার এবং বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ। আজ বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ। আগামী ৭২ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা ২ থেকে ৬ ডিগ্রি পর্যন্ত বেড়ে যাবে। ফলে এই মুহুর্তের স্বস্তি মঙ্গলবারের মধ্যে সম্পূর্ণ গায়েব হতে চলেছে। রাতের তাপমাত্রা ২০ থেকে বেড়ে ২১.৮ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা ২৬.৩ থেকে বেড়ে ২৮.৮ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৯ থেকে ৯৭ শতাংশ। 

আরও পড়ুন, Debangshu Bhattacharya: 'অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর বাড়ি এসেছেন,' জানালেন দেবাংশু! আসল গল্প অন্য...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.