Weather Today: ফের কমল তাপমাত্রা, উত্তুরে হাওয়ায় শীতের আমেজ রাজ্যজুড়ে

শনিবারের তুলনায় আজ ঠাণ্ডা কম। উত্তুরে হাওয়ার বাধা সরতেই নামতে শুরু করেছে পারদ। আগামী ৩ দিন শীতের আমেজ পুরোদমে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Dec 18, 2022, 08:20 AM IST
Weather Today: ফের কমল তাপমাত্রা, উত্তুরে হাওয়ায় শীতের আমেজ রাজ্যজুড়ে
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে শীতের আগমনী। উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে শীতের আমেজ। বিভিন্ন জেলাতেও নেমেছে পারদ। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় কুয়াশচ্ছন্ন ছিল আকাশ। কালিম্পঙের থেকে তাপমাত্রা কম দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়। আগামী কয়েকদিন এরকমই ব্যাটিং করবে শীত, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। উত্তুরে হাওয়ার বাধা সরতেই নামতে শুরু করেছে পারদ। আগামী ৩ দিন শীতের আমেজ পুরোদমে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন, Nadia Panchyet Pradhan Resigns: প্রকাশ্য সভায় অভিষেকের নির্দেশ, তড়িঘড়ি ইস্তফা তৃণমূল পঞ্চায়েত প্রধানের

শনিবারের তুলনায় আজ ঠাণ্ডা কম। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল, ১৩.২ ডিগ্রি। আজ সর্বনিম্ন তাপমাত্রা, ১৪.৭ ডিগ্রি। প্রধানত আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ থেকে ১৪ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৪০ শতাংশ।

আগেই হাওয়া অফিস থেকে জানানো হয়েছলি, রাতের তাপমাত্রা আরও সামান্য কমতে পারে রবিবার। পশ্চিমাঞ্চলের জেলায় দশের নিচে নেমে যেতে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গের পার্বত্য-সহ পাঁচটি জেলায় তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না আগামী পাঁচ দিন। উত্তরবঙ্গের নিচের জেলাগুলোর তাপমাত্রার সামান্য কমবে। আগেই আবহাওয়া দফতর জানিয়েছিল দক্ষিণবঙ্গে এই মুহুর্তে জাঁকিয়ে পড়ছে না শীত। তাপমাত্রার পারদের ওঠানামা চলতেই থাকবে। কনকনে ঠান্ডার জন্য অপেক্ষা করতে হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত।

আরও পড়ুন, Barjora BDO Gherao: আবাস যোজনার তালিকা থেকে বাদ ৬০০ নাম, গ্রামে গিয়ে ৪ ঘণ্টা আটক বিডিও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.