Weather Today: রাজ্যজুড়ে ফের বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি ভারী বর্ষণের সতর্কতা

পুজোর আগে বাংলায় ফের বৃষ্টি ভ্রুকুটি।

Updated By: Oct 4, 2021, 10:32 AM IST
Weather Today: রাজ্যজুড়ে ফের বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি ভারী বর্ষণের সতর্কতা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগে বাংলায় ফের বৃষ্টি ভ্রুকুটি। ভারী বর্ষণে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। এর ফলে ধসের আশঙ্কা রয়েছে  পাহাড়ে। বাড়বে নদীর জলস্তর, নিচু এলাকা প্লাবনের আশঙ্কা রয়েছে তাই। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জলপাইগুড়ি কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পং জেলায়। আগামীকাল থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনো সর্তকতা নেই। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। তাপমাত্রার সঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন, Amit Malviya: মমতার জনপ্রিয়তা কমছে, ভবানীপুর জয় নিয়ে কটাক্ষ অমিত মালব্যর

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বাধিক পরিমাণ ৯৩ শতাংশ। 

এবার যে বর্ষা বিদায়ে বিলম্ব হবে তা আগেই জানিয়েছিল মৌসম ভবন। এদিকে উত্তর পশ্চিম ভারতে শুরু হবে শুষ্ক আবহাওয়া। পরিস্থিতি অনুকূল থাকায় ৬ অক্টোবর থেকে উত্তর-পশ্চিম ভারতের কিছু অংশে যেমন, পশ্চিম রাজস্থান পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় উত্তরপ্রদেশের কিছু অংশে আবহাওয়া শুষ্ক হতে শুরু করতে পারে। 

ভারী বৃষ্টি হবে বিহার উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আসাম ও মেঘালয়ে ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস। ভারী বৃষ্টি হবে তামিলনাডু, কেরালা, লাক্ষাদ্বীপ, কর্ণাটক, কঙ্কন, গোয়া ও মহারাষ্ট্রে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)