Weather Today: রবিবারে বাড়ল রোদের দাপট, আর্দ্রতার অস্বস্তি বজায় দক্ষিণবঙ্গে

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, উত্তরবঙ্গের ঝড়-বৃষ্টি কমতে পারে সপ্তাহান্তে। বরং আগামী সপ্তাহে ভিজতে পারে দক্ষিণবঙ্গ। 

Updated By: Apr 17, 2022, 09:33 AM IST
Weather Today: রবিবারে বাড়ল রোদের দাপট, আর্দ্রতার অস্বস্তি বজায় দক্ষিণবঙ্গে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কালবৈশাখীর পূর্বাভাস থাকলেও এখনও পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে যে পূর্বাভাস রয়েছে সেখানে আরও বেশ কিছুদিন চরম অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে। রাজ্যে তাপপ্রবাহের শঙ্কা চৈত্রের মাঝামাঝি সময় থেকেই গরম দাপট দেখিয়েছে। তবে উত্তরবঙ্গে এখন নিয়মিত ঝড়-বৃষ্টি হচ্ছে সেখানে তাই গরমের অস্বস্তিও মালুম হচ্ছে না । আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, উত্তরবঙ্গের ঝড়-বৃষ্টি কমতে পারে সপ্তাহান্তে। বরং আগামী সপ্তাহে ভিজতে পারে দক্ষিণবঙ্গ। 

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৫৫ শতাংশ। 

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা একেবারেই উড়িয়ে দিচ্ছে না হাওয়া অফিস ৷ আজ উত্তর চব্বিশ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও বৃষ্টি হতে পারে।

তবে কালবৈশাখীর আদৌ সম্ভাবনা আছে কিনা এবিষয়ে কিছু পরিষ্কার করে বলেনি হাওয়া অফিস।  ইতিমধ্যেই রাজ্যে পশ্চিমের বেশ কিছু জেলায় এবং দেশের একাংশে তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। তবে তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। শুষ্ক হাওয়ার কারণে উত্তর-পশ্চিম ভারতে তীব্র গরম আবহাওয়া দেখা দিয়েছে এবং এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যে দক্ষিণ হরিয়ানা, দিল্লি, দক্ষিণ উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায়, রাজস্থানের কিছু অংশে তাপপ্রবাহের অবস্থা থাকতে পারে বলে মৌসম ভবন সূত্রে জানান হয়েছে।

আরও পড়ুন, Chakdaha: সকালে রেললাইন থেকে উদ্ধার মৃত স্বামী, সন্ধেয় বন্ধ ঘরে মিলল স্ত্রীর রক্তাক্ত দেহ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.