Bengal Weather: অতিবৃষ্টির দুর্যোগে ফের ভাসতে পারে রাজ্য, কোন কোন জেলায় চরম সতর্কতা?

আজও প্রবল বৃষ্টির কমলা সর্তকতা। শনিবার পর্যন্ত চলবে এই স্পেল। এদিনও অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। 

Updated By: Aug 24, 2023, 12:12 PM IST
Bengal Weather: অতিবৃষ্টির দুর্যোগে ফের ভাসতে পারে রাজ্য, কোন কোন জেলায় চরম সতর্কতা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ভাদ্রের শুরুতেই মুখভার আকাশের। দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। উত্তরে অতি ভারী বর্ষণের পূর্বাভাস। জলস্তর বাড়তে পারে নদীগুলির। সতর্কবার্তা আবহাওয়া দফতরের। বৃহস্পতিবারও অতিবৃষ্টির দুর্যোগ উত্তরবঙ্গে। এমনকী দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টি। আজও প্রবল বৃষ্টির কমলা সর্তকতা। শনিবার পর্যন্ত চলবে এই স্পেল। এদিনও অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। 

আরও পড়ুন, Chandrayaan 3 Update: মঙ্গলে ঊষা বুধে পা! এবারের চন্দ্রযানকে বাঁচিয়ে দিলেন কি বাংলার খনা-ই?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। শুক্রবার ও শনিবার ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।

দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বহাল থাকবে। বৃহস্পতি ও শুক্রবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। শহর কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতি ও শুত্রবার বৃষ্টি বাড়বে। প্রধানত  মেঘলা আকাশ থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে।

গতকাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ। আলিপুরে গত ২৪ ঘন্টায় ২.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

 

 

 

আরও পড়ুন, Crocodile caught: পাড়ায় রাস্তায় লম্বা হয়ে শুয়ে কুমীর, মানুষের আওয়াজ পেয়েই লাফ দিল পুকুরে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.