Weather Today: বৃষ্টি শেষে শহরে ভ্যাপসা গরম, স্বাভাবিকের থেকে বাড়ল তাপমাত্রা

টানা বৃষ্টির শেষে অবশেষে নীল আকাশের দেখা পেল দক্ষিণবঙ্গ।

Updated By: Oct 22, 2021, 07:20 AM IST
Weather Today: বৃষ্টি শেষে শহরে ভ্যাপসা গরম, স্বাভাবিকের থেকে বাড়ল তাপমাত্রা
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টির শেষে অবশেষে নীল আকাশের দেখা পেল দক্ষিণবঙ্গ। পূর্বাভাস মতো বৃহস্পতিবার থেকেই বৃষ্টি কমেছে ৷ যদিও আজ আকাশ অনেকটাই মেঘলা থাকবে, এমনটা জানান হয়েছে৷ দক্ষিণবঙ্গে আর বৃষ্টির সম্ভাবনা নেই আপাতত৷ যদিও বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেড়ে চলায় ভ্যাপসা গরমও কিছুটা বেড়েছে।  রাতের তাপমাত্রাও বেড়েছে স্বাভাবিকের থেকে। 

শুক্রবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাতের দিকে ২-৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। তার ফলে রাতের দিকে শীত-শীত আমেজ অনুভূত হবে। অর্থাৎ শীত না পড়লেও শীতের আমেজ এই সপ্তাহেই পাবেন শহরবাসী, পূর্বাভাস হাওয়া অফিসের। 

আরও পড়ুন, মদ খাওয়া নিয়ে অশান্তি, ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী

এদিকে বিহারের উপরে অবস্থান করা নিম্নচাপ শক্তি হারিয়ে ফেলায় উত্তরবঙ্গে বৃষ্টি দাপট কমবে। বুধবার দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ার, এই তিন জেলায় লাল সতর্কতা জারি ছিল। জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় কমলা সতর্কতা এবং মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় হলুদ সতর্কতা জারি ছিল। এই সব জেলাতেই প্রবল বৃষ্টিপাত হয়। তিস্তা তোর্সার মত পাহাড়ি নদীগুলিও বিপদ সীমার ওপর দিয়ে চলতে থাকে।  একাধিক জায়গায় ধস নেমে পাড় ভেঙে বিপর্যস্ত হয়েছে উত্তরবঙ্গ। টানা বৃষ্টির জেরে পাহাড়ে আটকে পড়েছে বহু বাঙালি পর্যটক। 

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে৷ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৫১ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.