Weather Report: মহালয়াতেও বৃষ্টির চোখ রাঙানি রাজ্যে! কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস?

 মহালয়ে বৃষ্টির চোখরাঙানি! ক্ষিণবঙ্গে আজ ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই, তবে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি পাঁচটি জেলাতে বৃষ্টি চলবে, এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর। 

Updated By: Sep 25, 2022, 11:12 AM IST
Weather Report: মহালয়াতেও বৃষ্টির চোখ রাঙানি রাজ্যে! কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস?
প্রতীকী ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মহালয়ে বৃষ্টির চোখরাঙানি! ক্ষিণবঙ্গে আজ ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই, তবে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি পাঁচটি জেলাতে বৃষ্টি চলবে, এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর।দক্ষিণবঙ্গে আজ ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। তবে আগামী তিনদিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ উত্তরবঙ্গে বৃষ্টি হবে বিশেষ করে উপরের পাঁচটি জেলাতে হালকা থেকে মাঝারি কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া মালদাও দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বিক্ষিপ্ত হালকা বৃষ্টি সম্ভাবনাও রয়েছে। সেই সঙ্গে তাপমাত্রা খানিকটা বাড়বে। আজ কলকাতা তাপমাত্রা ৩৫ এর কাছাকাছি থাকবে ও আর্দ্রতা জড়িত অস্বস্তি বজায় থাকবে।

আরও পড়ুন, Child Porn: চাইল্ড পর্নের চক্র এ রাজ্যেও? কালনায় পড়ুয়ার বাড়িতে তল্লাশি সিবিআইয়ের

আবহাওয়ার পরিস্থিতি চিন্তায় ফেলে দিয়েছিল পুজো উদ্যোক্তাদের। পুজোর ঠিক মুখে তৈরি নিম্নচাপের জেরে মণ্ডপ তৈরির কাজে অনেকটাই সমস্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছিল। কয়েকদিনের টানা বৃষ্টিতে বেশ কিছুটা ব্যহতও হয়েছে পুজো মণ্ডপ তৈরির কাজ। একইসঙ্গে পুজোর শেষ মুহূর্তের কয়েকদিনের ব্যবসাও বৃষ্টির জেরে মার খেয়েছে। তবে এবার কিছুটা স্বস্তি পাওয়া যাবে বলেই মনে করা হচ্ছে।

পুজো-পুজো গন্ধ আকাশ-বাতাসে। পিতৃপক্ষেই দুর্গাপুজোর উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহর থেকে জেলা পুজোর শেষ মুহুর্তের প্রস্তুতি এখন তুঙ্গে। দিকে-দিকে পুজোমণ্ডপ তৈরির কাজ চলছে। এসবের মধ্যেই সুখবর দিয়েছে আবহাওয়া দফতর। পুজোর আগে রাজ্যে স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। পুজোর মুখে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। তবে পুজোর মধ্যে বৃষ্টি হবে কি না সে বিষয়ে এখনও কোনও নিশ্চিত খবর নেই। উত্তরবঙ্গে কাল পর্যন্ত বিক্ষিপ্তভাবে মাঝারি এবং কয়েক দফা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.