Bengal Weather: প্রবল বৃষ্টির ভ্রুকুটি না প্রখর রোদ, কেমন থাকবে ভোটের দিনের আবহাওয়া?

শনিবার থেকে বৃষ্টি কমবে এবং দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

Updated By: Jul 7, 2023, 08:31 AM IST
Bengal Weather: প্রবল বৃষ্টির ভ্রুকুটি না প্রখর রোদ, কেমন থাকবে ভোটের দিনের আবহাওয়া?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বর্ষায় ঝেঁপে বৃষ্টি কোথায়? বরং বিক্ষিপ্ত 'ইলশে গুঁড়ি' বৃষ্টিতে বঙ্গে বাড়ছে ভ্যাপসা গরম। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ভোটের দিন বৃষ্টি বিক্ষিপ্তভাবে হলেও গরম আরও বাড়বে। তবে দক্ষিণবঙ্গে অস্বস্তিকর আবহাওয়া থাকলেও উত্তরবঙ্গ কিন্তু ভাসবে প্রবল বৃষ্টিতে। ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরে। ভোট এবং গণনার দিন কেমন থাকবে আবহাওয়া, তা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন, SSKM: সাড়ে ১২ নম্বর ঘিরে রহস্য ! উডবার্নের এই কেবিনটির বিশেষত্ব কী?

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কথা জানিয়েছে হাওয়া অফিস। শনিবার থেকে বৃষ্টি কমবে এবং দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ভোটের দিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের নিচের দিকের জেলা এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি। সেই বৃষ্টির পরিমাণও দক্ষিণবঙ্গে অনেকটাই কম থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাতে পারে।

গণনার দিন দক্ষিণবঙ্গে একই রকম আবহাওয়া থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আংশিক মেঘলা আকাশ জেলাগুলিতে। হালকা মাঝারি বৃষ্টি চলবে। কাল থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও উপরের দিকের ৫ জেলায় হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে। রবিবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। ভারী বৃষ্টিপাত চলবে। ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। কোচবিহার, আলিপুরদুয়ারে বেশী বৃষ্টির সতর্কতা। বৃষ্টির পরিমাণ কমবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

মেঘলা আকাশ থাকায় দিনের তাপমাত্রা ৪ ডিগ্রি কমল। মেঘলা আকাশ, বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ থেকে ৯৪ শতাংশ। বৃষ্টি হয়েছে ১১ মিলিমিটার।

 

আরও পড়ুন, WB Panchayat Election 2023: ফের বোমা-গুলি দিনহাটায়, গুলিবিদ্ধ ৩ বিজেপি এবং ১ তৃণমূল কর্মী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.