Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি রাজ্যে, জেলায় জেলায় ভারী বর্ষণের ভ্রুকুটি

বৃষ্টির এই ঝোড়ো ইনিংসে ফের বিপর্যয় বাড়তে পারে বাংলায়। 

Updated By: Aug 5, 2021, 07:28 AM IST
Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি রাজ্যে, জেলায় জেলায় ভারী বর্ষণের ভ্রুকুটি

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি কমার এখনও কোনও ইঙ্গিত দেয়নি আলিপুর আবহাওয়া দফতর৷ বরং বৃহস্পতিবারও জারি হয়েছে ভারী বৃষ্টির চরম সতর্কতা। প্রবল বৃষ্টিতে ইতিমধ্যেই ভেসেছে হাওড়া, হুগলি, খানাকুলের একাংশ। যদিও বৃষ্টির এই ঝোড়ো ইনিংসে ফের বিপর্যয় বাড়তে পারে বাংলায়। 

কী জানিয়েছে আবহাওয়া দফতর?

শুক্রবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়ায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, Ganga: হনুমানের শেষকৃত্য করতে এসে গঙ্গায় ডুবে মৃত ১, নিখোঁজ আরও এক যুবক

হাওয়া অফিস সূত্রে জানান হয়েছে উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। এই জোড়া দাপটেই শুরু হয়েছে এমন বন্যাসৃষ্টিকারী বৃষ্টি। ইতিমধ্যেই বাড়তে শুরু করেছে নদীর জলস্তর। প্লাবিত হয়েছে একাধিক জেলা। বৃষ্টি না কমলে জল নামার আপাতত কোনও সম্ভাবনাই নেই, এমনটাই জানা গিয়েছে। 

আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রির আশেপাশে৷ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৮৮ শতাংশ৷  গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২৫.১ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.