Bengal Weather: বৃষ্টি থেকে সাময়িক রেহাই, আংশিক মেঘলা আকাশে বাড়বে তাপমাত্রা

Weather Update: বৃষ্টির পরিমাণ কমতে থাকবে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টি হবে। দু-এক জায়গায় বজ্রপাতের আশঙ্কা রয়েছে। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া-সহ কয়েকটি জেলায়। 

Updated By: Jun 30, 2023, 08:44 AM IST
Bengal Weather: বৃষ্টি থেকে সাময়িক রেহাই, আংশিক মেঘলা আকাশে বাড়বে তাপমাত্রা
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বৃষ্টির থেকে সাময়িক রেহাই মিললেও অস্বস্তিকর গরম থাকছেই। বৃষ্টির পরিমাণ কমতে থাকবে দক্ষিণবঙ্গে। এমনকী ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা। তবে উত্তরে শুক্রবারও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কারণ নিম্নচাপ সরে গেছে মধ্যপ্রদেশে। তাই আজ থেকে বৃষ্টি কমতে থাকবে দক্ষিণে। নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে বঙ্গোপসাগর পর্যন্ত রয়েছে। যেটি ঝাড়খন্ড এবং দক্ষিণবঙ্গের ওপরে রয়েছে। শুক্রবার দুপুরের পর সেটা উত্তরের দিকে সরতে থাকবে।  

আরও পড়ুন, Sabang: সবংয়ে বিজেপি নেতার রহস্যমৃত্যুতে নয়া মোড়, চাঞ্চল্যকর দাবি প্রতিবেশীর

শুক্রবার থেকে দিনের তাপমাত্রা বাড়তে শুরু করবে দক্ষিণবঙ্গে। সকালে আকাশ আংশিক মেঘলা থাকলেও বেলা বাড়তেই মেঘ কাটা শুরু হবে। রোদ উঠতেই তাপমাত্রা বাড়বে। আগামী ২-৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। শহর কলকাতায় আজ থেকে তাপমাত্রা বাড়বে। আংশিক মেঘলা আকাশ হবে। বৃষ্টির পরিমাণও কমবে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি সম্ভাবনা থাকলেও তা মূলত সকালের দিকে। বেলা বাড়লে বৃষ্টির সম্ভাবনা কমতে থাকবে। বাড়বে তাপমাত্রা ও আর্দ্রতাজনিত ঘর্মাক্ত অস্বস্তি। সোমবার পর্যন্ত এই আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টি হবে। দু-এক জায়গায় বজ্রপাতের আশঙ্কা রয়েছে। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা, মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া-সহ কয়েকটি জেলায়। ১ জুলাই শনিবার থেকে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তেমনভাবে বৃষ্টিপাত হবে না। খুব হালকা বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। তবে তাপমাত্রা ও আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বাড়বে। 

তবে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। ১ জুলাই থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। গতকাল দিনের তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কমে ৩০.৭ ডিগ্রি । আজ তা বেড়ে ৩২ এর ঘরে চলে যেতে পারে। কাল রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কমে ২৮.৬ ডিগ্রি ছিল। আজ তা বেড়ে ৩০ ছুঁয়ে ফেলতে পারে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯৪ শতাংশ।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: 'ভয় পেয়েছে, ক্ষমার নাটক করছে হাকিবুল'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.