Weather Today: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা,দক্ষিণে বাড়বে গুমোট গরম

রবিবারও কোচবিহার, জলপাইগুড়িতে আগামী ১-২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

Updated By: Sep 5, 2021, 09:46 AM IST
Weather Today: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা,দক্ষিণে বাড়বে গুমোট গরম
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: আপাতত বৃষ্টি দাপট থেকে রক্ষা পাচ্ছে না উত্তরবঙ্গ। রবিবারও কোচবিহার, জলপাইগুড়িতে আগামী ১-২ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণ বঙ্গে আজ সারাদিনই আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে৷ তবে সোম, মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়েই। 

সোমবার উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর৷ এর জেরে দক্ষিণবঙ্গজুড়ে সোম ও মঙ্গলবার বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গেও বাড়বে বৃষ্টি। উপকূলবর্তী এলাকায় এর প্রভাব বেশি থাকবে৷ তাই মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের প্রভাবে ভারি বৃষ্টি হবে উপকূলের তিন জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদীয়াতে।

আরও পড়ুন, Malda: চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীনকে মারধর, Zee ২৪ ঘণ্টার খবরে তৎপর পুলিস

স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ থেকেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও রবিবার কলকাতা সহ গাঙ্গেয় এলাকায় বাতাসে জলীয় বাষ্প বেশি থাকবে, ফলে রোদ বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টি হতে পারে বেশ কয়েকটি জেলায়।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ০.৫ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.