Weather Today: রাজ্যজুড়ে হাল্কা বৃষ্টির পূর্বাভাস, বাড়বে আর্দ্রতার অস্বস্তি

মাঝে-মধ্যেই আকাশ কালো করে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে৷

Updated By: Aug 30, 2021, 07:27 AM IST
Weather Today: রাজ্যজুড়ে হাল্কা বৃষ্টির পূর্বাভাস, বাড়বে আর্দ্রতার অস্বস্তি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অনেকটাই কমেছে বৃষ্টির দাপট। উত্তর ও দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির প্রাবাল্য৷ তবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়েই। মাঝে-মধ্যেই আকাশ কালো করে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে৷ গত কয়েকদিন ধরেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চলছে।

সপ্তাহের শুরুতে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে বলেই জানান হয়েছে। কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জেলাগুলিতে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি কমবে না বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি চলছিল। আপাতত সে সম্ভাবনা নেই৷ 

আরও পড়ুন, Buddhadeb Guha: সাহিত্য জগতে ইন্দ্রপতন, প্রয়াত ‘ঋজুদা’ স্রষ্টা বুদ্ধদেব গুহ

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ৩.৪ মিলিমিটার।

প্রসঙ্গত, শনিবার ও রবিবার বৃষ্টি চলেছে রাজ্যজুড়েই। কোথাও কম, কোথাও বেশি। বৃহস্পতিবার বিকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছিল বৃষ্টি। সেই রেশই বজায় ছিল৷ উত্তরবঙ্গের পাশাপাশি বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টি চলেছে রবিবার পর্যন্ত। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে রাজ্যে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.