Weather Today: মেঘে ঢাকছে আকাশ, রাজ্যে ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

বৃষ্টির চোখ রাঙানি এখনও রয়েছে। 

Updated By: Oct 25, 2021, 07:59 AM IST
Weather Today: মেঘে ঢাকছে আকাশ, রাজ্যে ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মৌসুমী বায়ুর সঙ্গে সঙ্গে বর্ষাও বিদায় নিয়েছে রাজ্য থেকে। তবে বৃষ্টির চোখ রাঙানি এখনও রয়েছে। রাজ্যে ফের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর। জানা যাচ্ছে পুবালি হাওয়ার প্রভাবে ভারী বৃষ্টি না হলেও, বিক্ষিপ্ত দু-এক পশলা বৃষ্টি হবে রাজ্যে। তবে এর মধ্যেই সকালে হালকা শীতের আমেজ।  হেমন্তের পরিবেশ রাজ্যে। 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা,হাওড়া, পূর্ব মেদিনীপুর, কলকাতাতে আংশিক মেঘলা আকাশ থাকবে আজ। সপ্তাহের শুরুতেই মুখ ভার শহরতলীর আকাশেও। যদিও কয়েকদিন পরই তা পরিষ্কার হয়ে যাবে। এরপরই ধীরে ধীরে কমবে তাপমাত্রা। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টি সতর্কতা। দার্জিলিং ও কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টি হলেও হতে পারে। তবে মালদা ও দিনাজপুরে শুষ্ক আবহাওয়া। বৃষ্টির সম্ভাবনা কম। 

আরও পড়ুন, Shyamnagar: দিনেদুপুরে অ্যাসিড হামলার মুখে গৃহবধূ, গ্রেফতার ৩

দক্ষিণ-পূর্ব বাংলাদেশ একটি ঘূর্ণাবর্ত রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে পাঞ্জাব ও রাজস্থান এর উপর। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ ভারতের কিছু অংশে অবস্থান করছে। সেখানে প্রভাব বিস্তার করবে উত্তর পূর্ব মৌসুমি বায়ু। ইতিমধ্যেই বাংলার বাকি অংশ থেকেও বর্ষা বিদায় নিয়েছে। বর্ষা বিদায় পর্ব শুরু হতেই  উত্তর পশ্চিম ভারতে আসতে শুরু করেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা। পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের প্রভাবে পাঞ্জাব রাজস্থান হরিয়ানা চন্ডিগড় দিল্লিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে সোমবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস, দিনের সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ১.৮ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)