Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে, বর্ষণের ইঙ্গিত দক্ষিণেও

সপ্তাহান্তেও বৃষ্টি থেকে রক্ষা নেই শহরবাসী৷

Updated By: Aug 14, 2021, 07:50 AM IST
Weather Today: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে, বর্ষণের ইঙ্গিত দক্ষিণেও
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবারও রাজ্যজুড়ে রয়েছে বৃষ্টি বাদলের পূর্বাভাস। সকাল থেকেই মুখভার থাকবে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকার। তুমুল বৃষ্টি না হলেও দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সপ্তাহান্তেও বৃষ্টি থেকে রক্ষা নেই শহরবাসী৷ এদিকে ভাসবে উত্তরবঙ্গ। 

আগামী দু থেকে তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের একাধিক অঞ্চলে কমলা সতর্কতা জারি হয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য অঞ্চলে।

আরও পড়ুন, Malbazar: ভোররাতে শহরে ঢুকে পড়ল বাইসন, ঘাতক পশুর হামলায় ঘটনাস্থলেই মৃত্যু গৃহবধূর

এমনিতেই তীব্র বৃষ্টির জেরে ভাসছে উত্তরবঙ্গ। নদীর জল বাড়ছে ক্রমাগত। বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ইতিমধ্যেই। বেশ কিছু এলাকায় ধসও নেমেছে। মালদহের মানিকচকে বিপদসীমার উপর দিয়ে বইছে গঙ্গা। জল ঢুকে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে একাধিক গ্রামে। 

এদিকে আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। বেশ কিছুদিন ভ্যাপসা গরমে ভুগতে হবে শহরবাসীকে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, ন্যূনতম ৭৭ শতাংশ থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.