Bengal Weather: দুর্যোগ ঘনাচ্ছে দক্ষিণবঙ্গে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা একাধিক জেলায়

উত্তরবঙ্গের বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি থাকবে আগামী ২৪ ঘন্টায়। ১০ এবং ১১ অগাস্ট নাগাদ সামান্য বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই জেলাগুলোয় ১২ এবং ১৩ অগাস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের জন্য এখনই কোনও সতর্কবার্তা নেই। 

Updated By: Aug 9, 2023, 06:36 PM IST
Bengal Weather: দুর্যোগ ঘনাচ্ছে দক্ষিণবঙ্গে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা একাধিক জেলায়
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: আগামী চার থেকে পাঁচ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রধানত মেঘলা আকাশ থাকবে। বৃষ্টিপাতের পরিমান হবে হালকা থেকে মাঝারি। তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন থাকবে না। আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গের জন্য দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে প্রধানত মেঘলা আকাশ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত থাকবে আগামী ৪-৫ দিন।

আরও পড়ুন, কেন্দ্রে বিরোধিতা আর বাংলায় ফের পঞ্চায়েত বোর্ড গঠন রাম-বাম জোটের!

কলকাতার তাপমাত্রা ৩৩ এর ডিগ্রির আশেপাশে থাকবে। উত্তরবঙ্গের বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি থাকবে আগামী ২৪ ঘন্টায়। উত্তরবঙ্গের জেলায় দু -এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। ১০ এবং ১১ অগাস্ট নাগাদ সামান্য বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার এই জেলাগুলোয় ১২ এবং ১৩ অগাস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

তবে দক্ষিণবঙ্গের জন্য এখনই কোনও সতর্কবার্তা নেই। শুধু উত্তরবঙ্গের জন্য ভারী বৃষ্টির সতর্কতা থাকছে আগামী ২৪ ঘন্টা। কলকাতা তাপমাত্রা ৩২ থেকে ৩৩ ডিগ্রির কাছাকাছি থাকবে আগামী ৪-৫ দিন। এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে যার অবস্থান হচ্ছে বিহারের উপরে। এর ফলে উত্তরবঙ্গে কিছুটা প্রভাব পড়বে কিন্তু দক্ষিণবঙ্গের কোন প্রভাব পড়বে না। 

দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বৃষ্টি ঘাটতি চলছে ২৯ শতাংশ। কলকাতায় ৪০% ঘাটতি চলছে বর্ষার এবং উত্তরবঙ্গে এখন স্বাভাবিক চলছে বৃষ্টি। 

আরও পড়ুন, Bengali Language: 'যে যাই বলুক, বাংলায় থাকতে গেলে বাংলা ভাষাটা জানতেই হবে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.