Weather Today: শীতের খামখেয়ালি আবহাওয়া রাজ্যে, স্বাভাবিকের থেকে বাড়ছে তাপমাত্রা

অগ্রহায়ণের শুরুতেও শীতের কোনও পাত্তা নেই৷ যদিও রাতের দিকে কিংবা ভোরের দিকে হালকা আমেজ থাকছে। 

Updated By: Nov 23, 2021, 08:23 AM IST
Weather Today: শীতের খামখেয়ালি আবহাওয়া রাজ্যে, স্বাভাবিকের থেকে বাড়ছে তাপমাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: এই ঠান্ডা, তো এই গরম। এমন খামখেয়ালি আবহাওয়ায় রোগের প্রকোপও বাড়ছে রাজ্যে। অগ্রহায়ণের শুরুতেও শীতের কোনও পাত্তা নেই৷ যদিও রাতের দিকে কিংবা ভোরের দিকে হালকা আমেজ থাকছে। কিন্তু তা নগণ্য। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, এএ নেপথ্যে ফের রয়েছে নিম্নচাপ। আবহাওয়া অফিসের তরফে জানান হয়েছে, এই পরিস্থিতি আগামী ২ থেকে ৩ দিন দক্ষিণবঙ্গে ক্রমেই তাপমাত্রা বাড়বে। 

এই সপ্তাহের শেষে দিকে ফের শীতের অনুভূতি মিলতে পারে। তবে আপাতত জমিয়ে কনকনে শীতের কোনও পূর্বাভাস দেওয়া হয়নি৷ তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে। এদিকে, দক্ষিণবঙ্গে নিম্নচাপের কারণে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা তৈরি হতেই প্রচুর পরিমাণে গরম বাতাস ঢুকে পড়ছে রাজ্যে। 

আরও পড়ুন, Free Gas: ৭৫০-২০০০ টাকার বিনিময়ে মিলছে 'বিনামূল্যে'র সরকারি গ্যাস!

এর ফলেই স্বাভাবিকের থেকে অনেকটাই বেড়েছে তাপমাত্রার পারদ। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হলেও তা চিন্তায় ফেলার মতো নয়। বরং বৃষ্টির হাত ধরে শীতের প্রবেশ ঘটতে পারে। এক লাফে পারদ পতনেরও সম্ভাবনা রয়েছে। কারণ নভেম্বরের শেষে এমন গরম আবহাওয়া সাময়িক।

এদিকে, আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৪৩ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)