Weather Today: বিদায়বেলায় শীত, বসন্তে বঙ্গে বাড়ছে উত্তাপ

এবার সামান্য বাড়ল সর্বোচ্চ তাপমাত্রা। একেবারে উধাও শীতের আমেজ। বেলার দিকে বাড়বে গরম। মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। পূর্বাভাস আবহাওয়া দফতরের। 

Updated By: Feb 27, 2023, 09:47 AM IST
Weather Today: বিদায়বেলায় শীত, বসন্তে বঙ্গে বাড়ছে উত্তাপ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফেব্রুয়ারির শেষেই তাপমাত্রা চড়তে শুরু করেছে বাংলায়৷ বাড়ছে আর্দ্রতার দাপটও৷ দিনের বেলায় গুমোট গরমে জেরবার রাজ্যবাসী। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলিতে মার্চ মাসেই রেকর্ড তাপমাত্রা ছুঁতে পারে৷ মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন রোদ ঝলমলে মনোরম পরিবেশ থাকবে।  রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। সোমবার থেকেই থেকে দিনের তাপমাত্রা সামান্য বেড়েছে । এদিনও তাপমাত্রার ওঠানামা অব্যহত। তবে এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন, TMC Leader Killed: কুয়োয় জল তুলতে গিয়ে আঁতকে উঠলেন গৃহবধূ, জলে ভাসছে স্থানীয় তৃণমূল নেতার মৃতদেহ

কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে মার্চের শুরুতেই তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির আশেপাশেই থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। সকালের দিকে মেঘলা আকাশ দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে , সঙ্গে ক্রমশ রোদের তাপ বাড়ছে। রয়েছে আর্দ্রতা জনিত অসস্তি। 

রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি। আজ সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি। গতকালের তুলনায় আজ সামান্য তাপমাত্রা বাড়ল।  শীতের আমেজ উধাও। তবে ভোরের দিকে হালকা ঠান্ডা থাকলেও বেলার দিকে গরম বাড়বে। প্রধানত আংশিক মেঘলা থাকবে আকাশ। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ থেকে ২৩ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৯ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলিও বাষ্পের পরিমাণ ৯৩ শতাংশ। বাতাসে সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৪০ শতাংশ।

উত্তরবঙ্গের ক্ষেত্রে, গতকালের চেয়ে ১ ডিগ্রি কমে গিয়েছে সোমবারের তাপমাত্রা। দার্জিলিং জেলায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ৭.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এই মাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। পার্বত্য বঙ্গে সোমবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন, Cooperative Election: সমবায়ের ভোটে এগরায় খাতাই খুলতে পারল না তৃণমূল, তাজপুরে হোয়াইটওয়াশ বিরোধীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.