Weather Today: রাজ্যে শীতের টান! জেলায় জেলায় দাপট কুয়াশার, হিমেল হাওয়ায় পারদ নামছে বঙ্গে

আজ থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ থাকবে। 

Updated By: Nov 16, 2021, 08:39 AM IST
Weather Today: রাজ্যে শীতের টান! জেলায় জেলায় দাপট কুয়াশার, হিমেল হাওয়ায় পারদ নামছে বঙ্গে
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: গত দুদিনের বৃষ্টির জেরে বেশ কিছুটা পারদ নেমেছিল রাজ্যে। যদিও মঙ্গলবার সকাল থেকেই আবহাওয়ার উন্নতি লক্ষ্য করা গিয়েছে। বৃষ্টির পর থেকে আকাশ পরিষ্কারও হয়েছে। আজ রোদের দেখা মিলেছে সকাল থেকে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ থাকবে। 

তবে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর উপকূলে আজ রোদের দেখা মিলবে না। সেখানে আংশিক মেঘলা আকাশই থাকবে আজ সারাদিন। এদিকে, জেলায় জেলায় ভোরের দিকে কুয়াশা পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরে যান চলাচলও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরে যদিও  ভোরের দিকে শীত শীত ভাব রয়েছে। তবে বেলা বাড়লেই আরাম উধাও হবে বলেই জানান হয়েছে। 

আরও পড়ুন, Covid-19: পরীক্ষা কমল, বাড়ল সংক্রমণ হার, ২০০ উপরে আক্রান্ত কলকাতায়

হাওয়া অফিস সূত্রে খবর, রাতের তাপমাত্রা প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি নামবে। আগামী কয়েকদিনে বেশ কিছুটা কমবে তাপমাত্রা। দিনের তাপমাত্রা এই সময়ের স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম থাকার সম্ভাবনা রয়েছে। তা আগামী ৫ দিনে ৬ ডিগ্রি পর্যন্ত বেড়ে স্বাভাবিক ছুঁয়ে ফেলতে পারে। পূবালি হাওয়া ও নিম্নচাপের প্রভাব সম্পূর্ণ কেটে যাওয়ায় আজ থেকে গাঙ্গেয় দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের জেলায় শুষ্ক আবহাওয়া । 

আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৭৮ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)