Weather Today: শহরজুড়ে শীতের আমেজ, রাজ্যে জাঁকিয়ে ঠান্ডা কবে থেকে?

 আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে মঙ্গলবার থেকে ফের একদফা পারদ পতনের পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়েই। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে কিছু এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে। কোথাও বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

Updated By: Nov 21, 2022, 08:17 AM IST
Weather Today: শহরজুড়ে শীতের আমেজ, রাজ্যে জাঁকিয়ে ঠান্ডা কবে থেকে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আকাশ কখনও মেঘলা, আবার কখনও পরিষ্কার। তাই তাপমাত্রাও হেরফের হচ্ছে সেই মোতাবেক। যদিও আংশিক মেঘলা আকাশের কারণে রাতের তাপমাত্রা সামান্য বাড়ল। তবে দিনের তাপমাত্রা নিম্নমুখীই। তাই রাজ্যজুড়ে রয়েছে শীত শীত ভাব। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে মঙ্গলবার থেকে ফের একদফা পারদ পতনের পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়েই। কলকাতায় অবশ্য তাপমাত্রা কিছুটা বেড়েছে আগের থেকে। ১৯.২ ডিগ্রি সেলসিয়াস থেকে সামান্য বেড়ে আজ কলকাতায় ২০.১ ডিগ্রি সেলসিয়াস হয়েছে তাপমাত্রা। দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কমে ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। তাপমাত্রা বাড়লেও শীতের আমেজ বহাল রয়েছে তিলোত্তমাজুড়ে। 

আরও পড়ুন, TMC: 'ক্যাকা করতে এলে চকোলেট বোমা ফেলবেন', নিদান তৃণমূল নেতার

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে কিছু এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে। কোথাও বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। কোথাও কোথাও সকালের দিকে হালকা কুয়াশা এবং শিশির পড়বে। রাজ্য জুড়ে হালকা শীতের আমেজ থাকছে। কাল থেকে ফের তাপমাত্রা কমতে পারে। শীতের স্পেল চলবে পশ্চিমের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা অন্যান্য জেলার তুলনায় কম থাকবে। 

যদিও দক্ষিণ আন্দামান সাগরে সুস্পষ্ট গভীর নিম্নচাপ রয়েছে। এই নিম্নচাপ দক্ষিণ ভারতের অভিমুখী। মৌসম ভবনের তরফে জানান হয়েছে এটি ক্রমশ ও পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। আগামী ২৪ ঘন্টায় এটির শক্তি আরও বাড়বে। এটি অন্ধ্রপ্রদেশ ও তামিলনাডু উপকূলেপৌঁছবে আজকের মধ্যেই। তবে এর কোনও রেশ বাংলার আবহাওয়ায় পড়বে না বলেই পূর্বাভাস।

আরও পড়ুন, Watch: ধূপগুড়িতে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)