Bengal Weather: ফের নিম্নচাপের ভারী বৃষ্টির সতর্কতা, উত্তাল হবে সমুদ্র, রাতেই বদল আবহাওয়ায়

Weather Update: প্রায় সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এদিকে উত্তরবঙ্গেও শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি এবং সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

Updated By: Sep 13, 2024, 08:53 AM IST
Bengal Weather: ফের নিম্নচাপের ভারী বৃষ্টির সতর্কতা, উত্তাল হবে সমুদ্র, রাতেই বদল আবহাওয়ায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে। মধ্য মায়ানমারে তৈরি ঘুণাবর্ত শুক্রবার নিম্নচাপে পরিণত হবে। এই নিম্নচাপ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। এরপর শক্তিশালী নিম্নচাপের রূপ নিয়ে বাংলাদেশ উপকূল ও সংলগ্ন পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করবে। যার ফলে সমুদ্র উত্তাল হবে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলে সমুদ্রে ৩৫ থেকে ৫৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়াও বইবে। এর প্রভাবে শুক্র ও কাল শনিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা।

আরও পড়ুন, R G Kar Incident: লাইভ স্ট্রিমিংয়ে 'না' নবান্নর! দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা, কোন পথে বৈঠক...

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এদিকে উত্তরবঙ্গেও শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি এবং সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে হাওয়া অফিস। 

শুক্রবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং হুগলি জেলাতে। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে কলকাতা হাওড়া, নদীয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। শনিবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূম জেলাতে।

উত্তরবঙ্গে শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা জেলাতে। এছাড়াও বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হবে কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। শহর কলকাতায় মেঘলা আকাশ। শুক্রবার কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার দুপুর পর্যন্ত এই বৃষ্টি চলবে। কলকাতায় রাতের তাপমাত্রা ২৮.৮ থেকে বেড়ে ২৯.৩ ডিগ্রি। গতকাল  দিনের তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৪ শতাংশ। সকাল ১০ টার পর তা বেড়ে দাঁড়াবে ১০০ শতাংশ। 

আরও পড়ুন, Physical Harassment: কাঠগড়ায় এবার ডাক্তার! চিকিত্‍সার নামে মহিলাকে আটকে শ্লীলতাহানির অভিযোগ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.