রাজ্যে শীতের দ্বিতীয় ইনিংসের মাঝেই পশ্চিমী ঝঞ্ঝার প্রবেশ ভারতে

কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ  থাকবে। শহরে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস।

Updated By: Dec 26, 2020, 09:37 AM IST
রাজ্যে শীতের দ্বিতীয় ইনিংসের মাঝেই পশ্চিমী ঝঞ্ঝার প্রবেশ ভারতে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বড়দিনের আগে প্রথম ইনিংস শেষ হয়েছিল। এবার শীতের দ্বিতীয় ইনিংস। সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে। আগামী দু-দিন একই পরিস্থিতি বজায় থাকবে বলে পূর্বাভাস আবহাওযা দফতরের। অন্যদিকে রবি ও সোমবারে তুষারপাতের সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। তাপমাত্রা নামতে পারে ৫ ডিগ্রি পর্যন্ত। আর এর প্রভাবে ফের শৈত্যপ্রবাহের পরিস্থিতি হতে পারে বাংলাতেও।

আরও পড়ুন:  'যেদিন সত্যি মারা আরম্ভ করব, ব্যান্ডেজ বাঁধার জায়গায় পাবে না,' চা চক্রে হুঁশিয়ারি দিলীপের

কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ  থাকবে। শহরে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি নিচে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। স্বাভাবিকের ১ ডিগ্রি নিচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

আরও পড়ুন: তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা, খুবলে নেওয়া হল BJP কর্মীর চোখ

শনিবার উত্তর-পশ্চিম ভারতে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা।রবি ও সোমবারে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরপুর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। ফের আরও এক দফায় শৈত্যপ্রবাহ সোমবারের পর পঞ্জাব হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে। শৈত্যপ্রবাহের পরিস্থিতি হবে উত্তর-প্রদেশ, রাজস্থান ও মধ্যপ্রদেশেও। এর প্রভাবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে বর্ষশেষে আরও একদফায় কনকনে ঠান্ডার আমেজ ফিরতে পারে। দক্ষিণ ভারতের পূবালী হাওয়ার প্রভাব থাকবে। বর্ষশেষে ও তামিলনাডু ও পন্ডিচেরিতে বৃষ্টির সম্ভাবনা।