Malbazar: জঙ্গল থেকে বেরিয়ে এসে দুপুরবেলার টিফিন খেয়ে গেল হাতি...

Malbazar: চা-বাগানের ডুমুরঝোড়া সেকশনে কাঁচা পাতা তুলছিলেন শ্রমিকরা। এমন সময় সেখানে এসে হাজির হয় এক বুনো হাতি। দেখেই দৌড় সকলের।

Updated By: May 20, 2023, 07:35 PM IST
Malbazar: জঙ্গল থেকে বেরিয়ে এসে দুপুরবেলার টিফিন খেয়ে গেল হাতি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গল্প হলেও সত্যি! হাতির টিফিন চুরি! আজ, শনিবার এমন ঘটনার সাক্ষী থাকল মালবাজার মহকুমার নাগরাকাটার বামনডাঙা চা-বাগানের শ্রমিকরা। এদিন চা-বাগানের ডুমুরঝোড়া সেকশনে কাঁচা পাতা তুলছিলেন শ্রমিকরা। এমন সময় সেখানে এসে হাজির হয় এক বুনো হাতি। স্বাভাবিক ভাবেই ওই দৃশ্য দেখে সবাই দে ছুট! 

এদিকে হাতি তখন অন্য কাজে ব্যস্ত হয়ে পড়ল। দুপুরে টিফিন করার জন্য নিয়ে আসা একে একে ৮৪ জনের খাবার একাই খেয়ে তবেই এলাকা ছাড়ল সেই মাকনা। টিফিনবক্সে করে চা-শ্রমিকদের খাবার চা-বাগানের ছায়াগাছের ডালে সার দিয়ে ঝুলিয়ে রাখা ছিল। সেই টিফিন 'চুরি' করে খেল বুনো হাতি।

আরও পড়ুন: Jalpaiguri: রূপকথার জার্নি! ফুটপাতের জুতোর দোকান থেকে মাধ্যমিকে ৬৪৯...

এদিন হাতিটি চা-বাগানের পাশের ডায়না জঙ্গল থেকে বেরিয়ে এসেছিল বলে জানা যায়। হাতিটি জঙ্গল থেকে বেরিয়ে রাস্তা পেরিয়ে বাগানে যেখানে চা-শ্রমিকেরা কাজ করছিলেন সেখানে আচমকা হানা দেয়। হাতি দেখে সঙ্গে সঙ্গে কর্মরত শ্রমিকদের মধ্যে হুলুস্থুল বেঁধে যায়। সকলেই পড়ি-মরি করে প্রাণ হাতে করে পালায়। প্রায় দু ঘণ্টা সেখানে কাজ বন্ধ থাকে। 

পরে শ্রমিকরা অবশ্য হাতি তাড়ানোর চেষ্টা করেন। প্রতিরোধের মুখে পড়ে হাতিটি ধীরে ধীরে পাশের গরুমারার জঙ্গলের দিকে চলে যায়। তবে তার আগেই যা হওয়ার তা হয়ে গিয়েছে। ঘটেছে অভিনব সেই টিফিন চুরি-কাণ্ড।

আরও পড়ুন: High Madrasah Exam 2023: বাবা গ্রামে গ্রামে পেঁয়াজ-রসুন ফেরি করেন, হাই মাদ্রাসার ফাইনালে তাক লাগিয়ে দিল ছেলে

বন দফতরের পক্ষ থেকেও জানানো হয়েছে, তারা হাতিটির গতিবিধির প্রতি সতর্ক নজর রেখে চলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.