Malbazar: বামনডাঙা চা-বাগানে হাতির আক্রমণে মৃত্যু যুবকের...

Malbazar: মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের বামনডাঙা চা-বাগানে বুনো হাতির হামলায় মৃত্যু হল এক যুবকের। পুলিসসূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম প্রকাশ ওঁরাও। বয়স ৩২ বছর। বাড়ি চা-বাগানের জয়বাংলা লাইনে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 13, 2023, 12:40 PM IST
Malbazar: বামনডাঙা চা-বাগানে হাতির আক্রমণে মৃত্যু যুবকের...

অরূপ বসাক: মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের   বামনডাঙা চা-বাগানে বুনো হাতির হামলায় মৃত্যু হল এক যুবকের। পুলিসসূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম প্রকাশ ওঁরাও। বয়স ৩২ বছর। বাড়ি চা-বাগানের জয়বাংলা লাইনে। 

আরও পড়ুন: Tourists in Purulia: লালমাটির সরানে! শীত পড়তেই পর্যটকদের ঢল অযোধ্যা পাহাড়ে...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে প্রকাশ ওঁরাও বামনডাঙা চা-বাগানের মাঠে শৌচকর্ম সারতে গিয়েছিলেন। সেই সময় জঙ্গল থেকে আচমকাই একটি হাতি 
বেরিয়ে আসে ও প্রকাশকে আক্রমণ করে। হাতিটি তাঁকে শুঁড় দিয়ে পেঁচিয়ে শূন্যে তুলে নিয়ে আছাড় মারে। স্থানীয় বাসিন্দারা হাতিটিকে তাড়িয়ে প্রকাশ ওঁরাওকে উদ্ধার করেন এবং প্রথমে তাঁকে সুলকাপাড়া হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে তাঁকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে রেফার করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। দেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিস। 

মৃতের ভাই বিজয় ওঁরাও বলেন, সকালের দিকে কুয়াশার কারণে হাতিকে দেখতেই পাননি তাঁর দাদা। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটল। শোকার্ত গোটা পরিবার, সমস্ত এলাকা।

উল্লেখ্য  গত সাড়ে তিন মাসে নাগরাকাটা ব্লকে হাতির হামলায় ৫ জনের মৃত্যু হল। জখমের সংখ্যা একাধিক। বন দফতরের বন্যপ্রাণ শাখার খুনিয়া রেঞ্জের রেঞ্জার সজল দে বলেন, মৃত্যুর ঘটনা দুর্ভাগ্যজনক। তবে হাতির গতিবিধি নিয়ন্ত্রণে বনকর্মীরা সতর্ক দৃষ্টি রেখে চলেছেন।

আরও পড়ুন: Bengal weather Today: শীতের প্রথম দিনেই ৯-৬ রাজ্যে! উষ্ণতার লড়াইয়ে ফার্স্টবয় দার্জিলিং, দ্বিতীয় কে?

অন্য দিকে, বুধবার সকাল থেকে মালবাজার মহকুমার মেটেলির বাতাবাড়ি চা-বাগান এলাকায় দলছুট একটি হাতি ঘোরোঘুরি করছে বলে জানা যায়। এদিন সকাল থেকে হাতি দেখতে ভিড় করছেন এলাকার মানুষজন। বন দফতরের কর্মীরা হাতিটি জঙ্গলে ফেরানোর চেষ্টা করছেন বলে জানা গিয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.