Mamata In Birbhum: অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূম দেখবেন কে? বড় ঘোষণা করে দিলেন মমতা

বীরভূমে দলের শক্তি সতেজ রাখতে দলে ৭ জনের একটি কোর কমিটি গঠন করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতে রয়েছেন জেলার তাবড় নেতারা

Updated By: Feb 1, 2023, 05:18 PM IST
Mamata In Birbhum: অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূম দেখবেন কে? বড় ঘোষণা করে দিলেন মমতা

সুতপা সেন: গোরুপাচার কাণ্ডে জড়িয়ে বর্তমানে জেলে রয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ফলে বীরভূমের মতো তৃণমূলের গড় নিয়ে দলের একটা আশঙ্কা থাকারই কথা। বিরোধীরা কখনও কখনও এমনও দাবি করে থাকেন অনুব্রতহীন বীরভূম এখন অভিভাবক শূন্য। বুধবার বোলপুরে দাঁড়িয়ে দলের কর্মী সমর্থকদের চাঙ্গা করার মতো বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। চ্যালেঞ্জ নিয়ে বললেন, তিনি নিজেই বীরভূম দেখবেন।

আরও পড়ুন-দাম বাড়ল সোনার, ১০ পয়েন্টে দেখে নিন এবারের বাজেট

মমতা বন্দ্যোপাধ্যায় আজ বলেন, বীরভূমের মানুষ ভয় পাবেন না। অনেকে ভয় দেখাচ্ছেন, বিজেপি আসছে। ভয় পাবেন না। কিচ্ছু আসছে না। নাথিং। চ্যালেঞ্জ নিলাম। বীরভূম আমি নিজে দেখব। ববি আমার সঙ্গে থাকবে, অভিজিত্ থাকবে, আশিষদারা থাকবে, ব্লক প্রেসিডেন্ট, এডুকেশন সেল, ল'ইয়ার সেল থেকে শুরু করে সবাই থাকবে। আমি ৬ মাস পরপর বীরভূম আসব।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। এরকম অবস্থায় বীরভূমকে আগলে রাখতে মমতার ওই ঘোষণায় উজ্জীবিত হওয়ার কথা দলের। শুভেন্দু অধিকারী দল ছাড়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় মেদিনীপুরে দাঁড়িয়ে ঘোষণা করেছিলেন নন্দীগ্রাম থেকে তিনি ভোট লড়াই করবেন। দলনেত্রীর সেই ঘোষণায় মনবল ভাঙতে থাকা দলীয় কর্মীদের মনোবল এক ধাক্কায় চাঙ্গা হয়ে যায়।

বীরভূমে দলের শক্তি সতেজ রাখতে দলে ৭ জনের একটি কোর কমিটি গঠন করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতে রয়েছেন জেলার তাবড় নেতারা। তার পরেও তিনি নিজে জেলার দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করেছেন। রাজনৈতিক মহলের অভিমত, মমতা ওই ঘোষণা থেকে স্পষ্ট অনুব্রতহীন বীরভূমকে দলের অন্যান্য নেতাদের উপরে ছেড়ে দিয়ে খুব বেশি স্বস্তিতে নেই দলনেত্রী।

এদিকে, মমতার ওই মন্তব্য নিয়ে পাল্টা তোপ দাগতে শুরু করেছে বিজেপি। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ বলেন, উনি প্রত্যেকটা পুকুর জানেন, চালকল জানেন, প্রত্যেকটা পেট্রোল পাম্প জানেন কোথায় কেষ্টোর টাকা লগ্নি হতো। সেজন্য বীরভূম ছাড়তে পারবেন না তো! ওটাতো বাতের হাঁড়ি। ছশো কোটি টাকা তুলে কেষ্টো পাঠিয়েছেন। তাই একবার ওখানে ভাইপো যাচ্ছেন, একবার পিসি যাচ্ছেন। এবার বিধানসভা নির্বাচনে এক একটি বিধানসভায় লাখেরও বেশি ভোট দিয়েছেন বীরভূমের মানুষ। সবচেয়ে বেশি ভোট আমাদের বেড়েছে বীরভূমে। এতদিন মানুষ কেন, গোরুগুলো একটু ভালোভাবে শ্বাস নিতে পারছে। বীরভূমের দিকে তাকাবেন না। বীরভূম ঠিক হিসেব করে দেবে। 

এদিন, কেন্দ্রীয় বাজেট নিয়েও কেন্দ্রকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন,  'কোনও ভবিষ্যৎদর্শী নয়, পুরোটাই সুবিধাবাদী এই বাজেট। বাজেটে কোনও আশার আলো নেই। বাজেটে অমাবস্যার ঘোর অন্ধকার। বাজেটে বেকারদের জন্য কিছু নেই। গরিব বিরোধী এই বাজেট। বাজেটে গরিব মানুষকে বঞ্চনা করা হয়েছে। ধিক্কার জানাই এমন বাজেটকে। কী করে গরিব লোকের বাজেট করতে হয় জানি। আমায় দিলে ৩০ মিনিটে করে দিতাম!' '১০০ দিনের কাজে বরাদ্দ কমেছে। উজ্জ্বলা যোজনায় গ্যাস মিলছে না। গ্যাসের দাম বাড়ানো হয়েছে ৭০ টাকা। মুদ্রাস্ফীতি যেখানে বাড়ছে, সেখানে আয়করে ছাড় দিয়ে লাভ নেই।'  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.