Weather Update: সপ্তাহের শুরুতেই ঝাঁকিয়ে শীত, অনেকটা কমতে পারে তাপমাত্রার পারদ

কবে থেকে শীতের আমেজ উপভোগ করবে কলকাতাবাসী?

Updated By: Dec 11, 2021, 12:51 PM IST
Weather Update: সপ্তাহের শুরুতেই ঝাঁকিয়ে শীত, অনেকটা কমতে পারে তাপমাত্রার পারদ

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে দক্ষিণবঙ্গে কমছে তাপমাত্রার পারদ। শুক্রবার রাতে তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার রাতে তাপমাত্রা ছিল ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। শীতের আমেজ উপভোগ করতে প্রস্তুত হচ্ছে কলকাতা।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার রাত থেকে আরও নিম্নমুখী হবে তাপমাত্রার পারদ। সোমবারের মধ্যে তা প্রায় তিন ডিগ্রি পর্যন্ত নামতে পারে। মঙ্গলবারের পর পাকাপাকি ভাবে শীত আসতে পারে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা নামতে পারে ১৫ ডিগ্রির কোঠায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে কলকাতায় হালকা কুয়াশা দেখা যাবে। তবে বেলা বাড়লে আকাশ পরিষ্কার থাকবে। স্বস্তির বিষয় হল এখন আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। রাতের তাপমাত্রা ধাপে ধাপে কমবে। তবে চলতি সপ্তাহে দিনের তাপমাত্রা কমার সম্ভাবনা ক্ষীণ।

অন্যদিকে, আগামী কয়েকদিন পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে। ফলে বৃষ্টি ও তুষার পাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড লাদাখ জম্মু-কাশ্মীর এ তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে উত্তর-পশ্চিম ভারতের মধ্যে ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

আরও পড়ুন: হঠাৎ বেরতে শুরু করে ধোঁয়া! বিপত্তি বর্ধমান-হাওড়া লোকালে

আরও পড়ুন: Khardaha: পরকীয়ার জের! আচমকাই নিখোঁজ যুবক, গ্রেফতার ২ বন্ধু

.