Howrah Death: দীর্ঘদিন ঢাকনা খোলা! হাইড্রেনের খোলামুখে পড়ে মৃত্যু মাঝবয়সী মাহিলার

Howrah Death: হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানিয়েছেন কোনা এক্সপ্রেস ওয়ে জাতীয় সড়ক। এর দেখভালের দায়িত্ব ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার

Updated By: Aug 4, 2024, 05:03 PM IST
Howrah Death: দীর্ঘদিন ঢাকনা খোলা! হাইড্রেনের খোলামুখে পড়ে মৃত্যু মাঝবয়সী মাহিলার

দেবব্রত ঘোষ: দিন কয়েক আগে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হয় এক কলেজ ছাত্রীর। এই বিপর্যয়ের রেষ কাটতে না কাটতেই এবারে খোলা মুখ হাইড্রেনে নর্দমায় পড়ে মৃত্যু হল অজ্ঞাতপরিচয় এক মাঝবয়সী মহিলার। ড্রেন ঢাকা না থাকায় এই দুর্ঘটনা বলে অভিযোগ উঠেছে। যদিও পুরসভার বক্তব্য ড্রেনের ওপর দিয়ে চলাচল করা ঠিক নয়।

আরও পড়ুন-ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, ইস্তফা দিচ্ছেন কারামন্ত্রী অখিল গিরি

রবিবার সকালে কোনা এক্সপ্রেস ওয়ের সার্ভিস রোডের ধারে খোলা হাই ড্রেনে এক মাঝ বয়সী মহিলাকে মৃত অবস্থায় ভাসতে দেখা যায়। সেই সময় হাওড়া পুরসভার সাফাইকর্মীরা হাইড্রেন পরিষ্কার করছিলেন।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় চ্যাটার্জিহাট থানার পুলিস। দেহ উদ্ধারের পর পুলিস ময়নাতদন্তের জন্য দেহ মর্গে পাঠিয়েছে। পুলিসের পক্ষ থেকে একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।

ব্যস্ত কোনা এক্সপ্রেস ওয়ের সার্ভিস রোডের ধারে কিভাবে এই হাইড্রেন খোলা অবস্থায় থাকল সেই নিয়ে উঠছে প্রশ্ন। এলাকার বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিন ওই ড্রেনের মুখ খোলা অবস্থায় আছে। তার পাশ দিয়েই যাতায়াত করেন স্থানীয় বাসিন্দারা।এর আগেও ড্রেনে পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটেছে।আজ কোনভাবে ওই মহিলা ড্রেনের যে অংশ ঢাকা রয়েছে সেখান দিয়ে যাবার সময় খোলা অংশে চলে যাওয়ায় পা পিছলে ড্রেনে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। হাওড়া পুরসভার ৪৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা চাইছেন ড্রেনের খোলা মুখ বন্ধ করে দেওয়া হোক।

এদিকে হাওড়া পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানিয়েছেন কোনা এক্সপ্রেস ওয়ে জাতীয় সড়ক। এর দেখভালের দায়িত্ব ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার।তবে পুর এলাকার নিকাশী ব্যবস্থা ভালো রাখার জন্য হাইড্রেনের ওপর ফাঁকা জায়গা রাখা হয় যাতে পাম্পের সাহায্য জল বের করে দেওয়া যায়। ড্রেনের ওপর দিয়ে হাঁটার জায়গা নয়। গোটা ঘটনা তদন্ত করে দেখা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.