Aadhar Card: সত্তরোর্ধ্ব মহিলা রাতারাতি হয়ে গেলেন পুরুষ!

পূর্ব বর্ধমানের জামালপুরের পাঁচড়া গ্রামের বাসিন্দা সত্তরোর্ধ্ব রেখা চট্টোপাধ্যায়। তাঁর স্বামী ছিলেন স্কুল শিক্ষক। দুই ছেলে রবিশংকর ও উদয়শংকর কলকাতা হাইকোর্টের আইনজীবী।

Updated By: Apr 17, 2023, 11:01 PM IST
Aadhar Card:  সত্তরোর্ধ্ব মহিলা রাতারাতি হয়ে গেলেন পুরুষ!

অরূপ লাহা: বয়স সত্তর পেরিয়ে গিয়েছে। জীবনের শেষ প্রান্তে পৌঁছে দুই সন্তানের জননী হয়ে গেলেন পুরুষ! কীভাবে? সৌজন্যে আধার কার্ড।  পূর্ব বর্ধমানের জামালপুরের ঘটনা।

জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের জামালপুরের পাঁচড়া গ্রামের বাসিন্দা সত্তরোর্ধ্ব রেখা চট্টোপাধ্যায়। তাঁর স্বামী ছিলেন স্কুল শিক্ষক। দুই ছেলে রবিশংকর ও উদয়শংকর কলকাতা হাইকোর্টের আইনজীবী। ওই বৃদ্ধা জানিয়েছেন, নিজের নামে আধার কার্ড করানোর জন্য় যাবতীয় নথিপত্র-সহ আবেদন করেছিলেন স্থানীয় পোস্ট অফিসে। এরপর যথারীতিতে বাড়িতে আধার কার্ড পৌঁছে যায়। 

তাহলে? আধার কার্ডটি হাতে পাওয়ার পর দেখা যায়, নাম-ঠিকানা ঠিক থাকলেও কেন্দ্রীয় সরকারের পরিচয়পত্র রেখা চট্টোপাধ্যায় পুরুষ বলে উল্লেখ করা হয়েছে! স্রেফ সম্মানহানি নয়, আধার কার্ডে ভুল পরিচয়ের কারণে এখন নানা সমস্যায়ও পড়তে হচ্ছে তাঁকে।

আরও পড়ুন: Howrah Water Crisis: জলের সমস্যা মেটাতে হাওড়ায় খুলছে কন্ট্রোল রুম, ফোন করলেই পৌঁছে যাবে জলের গাড়ি

এদিকে এই ঘটনার পর আধার কার্ড সংশোধনের জন্য ফের পোস্ট অফিসে যান রেখা। নতুন করে আবার সমস্ত নথি জমা দিয়ে আসেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। কেন? নতুন যে আধার কার্ডটি এসেছে, সেই কার্ডেও নাকি ওই বৃদ্ধাকে পুরুষ বলেই উল্লেখ করা হয়েছে! কি কারণে এই হয়রানি?  এবার আদালতের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন রেখাদেবী দুই আইনজীবী পুত্র। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.