Zee24Ghanta Impact: বন্ধ হল নদী ভরাটের কাজ, রিপোর্ট দেবে তদন্ত কমিটি

মঙ্গলবারই এই কমিটি নিজেদের মধ্যে একটি মিটিং করেছে

Updated By: Nov 17, 2021, 04:06 PM IST
Zee24Ghanta Impact: বন্ধ হল নদী ভরাটের কাজ, রিপোর্ট দেবে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জেরে এবার শিলিগুড়িতে বন্ধ হল নদী ভরাটের কাজ। গঠন করা হল তদন্ত কমিটি।   

নদী ভরাটকে কেন্দ্র করে রাজগঞ্জের বিডিও (BDO) পঙ্কজ কোনার জানিয়েছেন,  ঘটনাকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে রয়েছে BDO অফিসের কয়েকজন আধিকারিক এবং BLRO অফিসের কয়েকজন আধিকারিক। এই কমিটি সরেজমিনে তদন্ত করে রিপোর্ট পেশ করবে। সেই রিপোর্টের ভিত্তিতেই আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন BDO। মঙ্গলবারই এই কমিটি নিজেদের মধ্যে একটি মিটিং করেছে। 

আরও পড়ুন: ড্রেন নির্মাণের বদলে ১০০ দিনের কাজে চলছে নদী ভরাট! কাঠগড়ায় পঞ্চায়েত সদস্য 

অন্যদিকে বিজেপি (BJP) বিধায়ক শিখা চ্যাটার্জি জানিয়েছেন, সম্পূর্ণ রাজ্যে এভাবেই দখলদারির রাজ চলছে। কোথাও নদী ভরাট করে আবার অন্য কোথাও প্রশাসনকে কাজে লাগিয়ে চলছে দখলের খেলা এমনটাই জানিয়েছেন বিধায়ক৷ NJP পুলিশ প্রশাসনের তরফে কোন মন্তব্যও করা হয়নি। যদিয় লিখিত কোনও অভিযোগ দায়ের হয়নি, কাজেই এখনই কোন আইনানুগ ব্যবস্থা নেওয়া সম্ভব নয়।

একশো দিনের কাজে জোড়াপানী নদীর বেশ কিছু অংশ ভরাট হয়ে গিয়েছে এমনটাই জানা যায় মঙ্গলবার। এই কাজের বরাত পান স্থানীয় পঞ্চায়েত সদস্য নরেশ রায়। তিনি বলেন, "দু'দিকেই সমান কাজ চলছে।  একদিকে যেমন ড্রেনের কাজ হচ্ছে। অন্যদিকে নদী থেকে মাঝে মধ্যেই দুর্গন্ধ ছড়ায়। সেই কারণেই একটু মাটি দিয়ে তা বন্ধ করার চেষ্টা চলছে।" যদিও নদী ভরাট করে দখল করার কোনও পরিকল্পনা নেই বলেই জানান তিনি।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.