বিশ্বজুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপে ছবি ডাউনলোডে সমস্যা, কী জানাল সংস্থা?

শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফেরানোর কাজ চলছে বলে জানাল ফেসবুক।  

Updated By: Jul 4, 2019, 12:01 AM IST
বিশ্বজুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপে ছবি ডাউনলোডে সমস্যা, কী জানাল সংস্থা?

নিজস্ব প্রতিবেদন: হোয়াটসঅ্যাপে ডাউনলোড করতে গেলে স্ক্রিনে ভেসে উঠছে, 'দুঃখিত ডাইনলোড সম্ভব নয়'। ফেসবুকে সমস্যায় পড়েছেন? ছবি বা অন্য পরিষেবা ডাউনলোড করতে পারছেন না। শুধু আপনার সমস্যা নয়, বরং জগতজোড়া একইসমস্যায় ভুক্তভোগী তামাম ব্যবহারকারীরা। টুইটারে আছড়ে পড়ছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নালিশ। 

ইউরোপ, আফ্রিকা ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ব্যবহারের সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ভারতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ থেকে ছবি বা অডিয়ো ডাউনলোড করতে পারছেন না ব্যবহারকারীরা। এমনকি ছবি আপলোডও করতে অক্ষম হচ্ছেন তাঁরা। একই অবস্থা ইনস্টাগ্রামেরও। 

জানা গিয়েছে, ফেসবুকের সার্ভারে দেখা দিয়েছে সমস্যা। ওই সার্ভারটির মাধ্যমে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টগ্রামের পরিষেবা প্রদান করে সংস্থা। 

টুইটারে ব্যবহারকারীদের ফেসবুকের বার্তা, ছবি, ভিডিয়ো পাঠাতে ও ডাউনলোড করতে সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। এব্যাপারে আমরা অবগত। পরিষেবা বিঘ্নিত হওয়ার জন্য দুঃখিত। যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। 

টুইটারে ইনস্টাগ্রামও বার্তা দিয়েছেন, জানতে পেরেছি, ছবি ও ভিডিয়ো আপলোড করতে সমস্যায় পড়ছেন কয়েকজন। এজন্য আমরা দুঃখিত। যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য কাজ শুরু হয়ে গিয়েছে।

এর আগে জুনে একই ধরনের সমস্যার সম্মুখীন হয়েছিলেন ইনস্টাগ্রামের ব্যবহারকারীরা।  

আরও পড়ুন- হেরেও সেমিতে নিশ্চিত কিউয়িরা, কী রকম 'দৈবযোগ' হলে পাকিস্তানের দরজা খুলবে?

.