সাত হাজার টাকায় হাতের মুঠোয় Large Screen, Dual Camera-র Galaxy-র M02

'জেনারেশন জেড'-এর কল্পনাশক্তি ও চাহিদার দিকে খেয়াল রেখেই তৈরি করা হয়েছে এই Galaxy M02

Updated By: Feb 18, 2021, 06:49 PM IST
সাত হাজার টাকায় হাতের মুঠোয় Large Screen, Dual Camera-র Galaxy-র M02

নিজস্ব প্রতিবেদন: ভারতে স্মার্টফোনের দুনিয়ায় বহুকাল ধরেই স্যামসাঙ একচ্ছত্র আধিপত্য চালিয়ে আসছে। সম্প্রতি তারা গ্যালাক্সি সিরিজের একটা নতুন পকেট-ফ্রেন্ডলি মডেল হাজির করে সেই আধিপত্য যেন নতুন করে আর একবার কায়েম করল।

সাধ্যের মধ্যেই থাকা নতুন এই মডেলটির নাম Galaxy M02। এতে রয়েছে 6.5 ইঞ্চি HD+ Infinity-V display। যা এর দর্শনযোগ্যতাকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। 5000mAh ব্যাটারিতে শক্তিশালী এই মডেলটিতে থাকছে অত্যাধুনিক সমস্ত ফিচার। ক্রেতাদের মন কাড়ার জন্য এতে রয়েছে Dual Rear Camera-র অবিশ্বাস্য ফিচার। সব চেয়ে বড় কথা, ফোনটির ডিজাইনের মধ্যে রয়েছে অন্যরকম সূক্ষ্মতা, স্টাইল এবং মেজাজ। 

কেন হাজারসাতেক টাকা দামের মধ্য়ে Samsung Galaxy M02-ই সেরা ফোন?

এখন স্মার্টফোনের বহু ব্যবহার-- ছবি তোলা, ভিডিয়ো করা, নানারকম কনটেন্ট দেখা। এখনও অনেকে বাড়ি থেকে কাজ করছেন। অনলাইন ক্লাস করছে পড়ুয়ারা। এবং এই সব ক্ষেত্রেই স্মার্টফোনের ব্যবহার বিপুল। সব ক'টি ক্ষেত্রেই ব্যবহারযোগ্য হবে এমন ভেবেই Galaxy M02 মডেলটিকে আনা হয়েছে বলে মত কোম্পানির কর্তৃপক্ষের।

এমনিতেই Samsung স্মার্টফোনের দুনিয়ায় প্রযুক্তিগত নানা আধুনিকতা এনে ভারতের ফোন-বাজারে নিজেদের বরাবর সামনের সারিতে রেখেছে। Galaxy M02 তাদের এই চেষ্টারই এক অনন্য নজির হয়ে থাকছে। বিশেষত ৭০০০ টাকার মতো স্বল্পমূল্য়ে এরকম দারুণ কার্যকরী একটা ফোন সেট এনে তারা রীতিমতো চমকে দিয়েছে ফোনের বাজারকে। 

ডিসপ্লে-- Galaxy M02-তে থাকছে HD+ Infinity-V Display-সমেত 16.55cm (6.5 inches) স্ক্রিন। এতে যে Immersive display ব্যবস্থা আছে এর জেরে ফোনটিতে movie-watching এবং গেমিং অনেক উপভোগ্য হয়ে উঠবে। নিউ নর্ম্যালের সামাজিক পরিস্থিতির সঙ্গে দারুণ খাপ খাবে মডেলটি। কেননা এনটারটেনমেন্টের পাশাপাশি এতে অনলাইন ক্লাস বা ভিডিও কলের ক্ষেত্রে বিশেষ সুবিধা মিলবে।

ক্যামেরা-- 13MP primary sensor এবং 2MP Macro sensor-এর সুবিধাসমতে Galaxy M02-তে থাকছে dual rear camera ব্যবস্থা। low-light scenario-তে ছবি তোলার জন্য বিশেষ প্রযুক্তিগত সুবিধা মিলবে। ওই 2MP Macro sensor-এর জন্য ফোনটিতে close-up শটস খুব ভাল নেওয়া যাবে। 5MP front camera দিয়ে দারুণ সেলফি তোলা যাবে, করা যাবে স্পষ্ট ভিডিও কল-ও।

ব্যাটারি-- 5000mAh battery-র জেরে এই Galaxy M02-তে গেমিং, মুভি দেখা বা গান শোনার ক্ষেত্রে বিপুল স্বাধীনতা মিলবে। পাওয়ার চলে যাওয়ার ভয় থাকবে না।

পারফর্ম্যান্স-- 3GB RAM এবং MediaTek 6739 processor-ওয়ালা এই ফোন পারফর্ম্যান্সের ক্ষেত্রে বিশেষ কার্যকারিতার স্বাক্ষর রাখবে।

ডিজাইন এবং কালার অপশনস-- Galaxy M02 চারটি রঙে প্রাপ্য-- কালো, লাল, গ্রে এবং নীল। এছাড়া এটি Haze এবং Matt ডিজাইনেও মিলবে। ফলে বেছে নেওয়ার স্বাধীনতাও থাকছে।

আরও পড়ুন: ভারতের বাজারে এল দেশের Fastest ইলেকট্রিক বাইক, দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যে

ভ্যালু ফর মানি-- Galaxy M02 এই সব চমৎকার ফিচার্স নিয়ে আসছে মাত্র 6999 (for 2GB+32GB) এবং  7499 (for the 3GB+32GB variant)টাকায়। ৯ ফেব্রুয়ারি থেকেই এটি Samsung.com,সমস্ত রিটেল স্টোর্স, Samsung e store এবং Amazon.in-য়ে মিলছে। অল্প কিছু সময়ের জন্য় Amazon.in এবং Samsung.com-য়ে মডেলটিতে ২০০ টাকার ছাড়ও মিলবে।   

খুব নির্দিষ্ট করে বললে, Samsung Galaxy M02-তে থাকছে নিম্নলিখিত ফিচার্স 

ডিসপ্লে-- 6.5” HD+ Infinity-V
ব্যাটারি-- 5000mAh
ক্যামেরা-- Dual Rear Camera 13MP + 2MP (Macro) and 5MP (Front)
প্রসেসর-- MediaTek 6739
কালার স্কিম-- Red, Blue, Black, Gray
মেমরি--2GB + 32GB 3GB + 32GB 

মোটামুটি ভাবে বড় স্ক্রিন, জোরদার ব্যাটারি আর নিখুঁত ক্যামেরা-- এই তিন মূল ভিত্তির উপর দাঁড়িয়ে ফোনটির সমস্ত ফিচার ঠিক করা হয়েছে। এবং তা করা হয়েছে খুব অল্প দামের মধ্য়েই।

আরও পড়ুন: এপ্রিল থেকে বাড়বে কলিং ও ইন্টারনেট রিচার্জের খরচ