এবার কী পাকাপাকি ভাবেই বন্ধ হচ্ছে টোরেন্ট থেকে সিনেমা ডাউনলোড!

দিন কয়েক আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল বিশ্বের বৃহত্তর ভিডিও ডাউনলোড সফটওয়্যার কিকঅ্যাস(KickAss Torrents)। বিশ্বজুড়ে এই ঘটনায় আলোড়ন উঠেছিল। তবুও, মেনে নিতে হয়েছিল অবশেষে। অনেকটাই রোখা সম্ভব হয়েছিল পাইরেটেড ভিডিও ডাউনলোড। আর এবার সেই তালিকায় সকলকে চমকে দিয়ে বন্ধ হয়ে গেল Torrentz.eu সার্চ ইঞ্জিনটি।

Updated By: Aug 5, 2016, 08:11 PM IST
এবার কী পাকাপাকি ভাবেই বন্ধ হচ্ছে টোরেন্ট থেকে সিনেমা ডাউনলোড!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : দিন কয়েক আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল বিশ্বের বৃহত্তর ভিডিও ডাউনলোড সফটওয়্যার কিকঅ্যাস(KickAss Torrents)। বিশ্বজুড়ে এই ঘটনায় আলোড়ন উঠেছিল। তবুও, মেনে নিতে হয়েছিল অবশেষে। অনেকটাই রোখা সম্ভব হয়েছিল পাইরেটেড ভিডিও ডাউনলোড। আর এবার সেই তালিকায় সকলকে চমকে দিয়ে বন্ধ হয়ে গেল Torrentz.eu সার্চ ইঞ্জিনটি।

বিশ্বের সবথেকে বড় সার্চ টোরেন্ট Torrentz.eu। এর মাধ্যমে প্রতিদিন কয়েক লাখ ভিডিও, সিনেমা বা গানের অ্যালবাম ডাউনলোড করা হয়।

তবে, আজ সকালে হঠাত্ই, ওই সার্চ ও ডাউনলোড ইঞ্জিনটি একটি ম্যাসেজ দিয়ে জানিয়ে দেয় তারা তাদের পরিষেবা বন্ধ করে দিচ্ছে চিরতরে। আর এর ফলেই Torrentz.eu-এর ব্যবহারকারীদের মাথায় হাত পড়েছে।

সম্প্রতি, বক্স অফিসে মুক্তি পাওয়ার আগেই তা টোরেন্টে লিক হয়ে যাওয়ার পরই শুরু হয় এই সার্চ ইঞ্জিনগুলির বিরুদ্ধে ব্যাপক ভাবে অভিযান। এরপরই বন্ধ হয়ে যায় কিকঅ্যাস।

.