close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ডুয়াল রিয়ার ক্যামেরা, সেলফি ক্যামেরায় স্লো মো ভিডিয়ো রেকর্ডিং! লঞ্চ হল iPhone 11

কবে থেকে শুরু হচ্ছে প্রি-অর্ডার, কবে থেকে বিক্রি শুরু হচ্ছে? জেনে নিন স্পেসিফিকেশন, দাম-সহ একাধিক গুরুত্বপূর্ণ তথ্য...

Sudip Dey Sudip Dey | Updated: Sep 11, 2019, 09:21 AM IST
ডুয়াল রিয়ার ক্যামেরা, সেলফি ক্যামেরায় স্লো মো ভিডিয়ো রেকর্ডিং! লঞ্চ হল iPhone 11

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার লঞ্চ হল iPhone 11। একই দিনে একাধিক Apple প্রোডাক্ট ও সার্ভিস লঞ্চ হয়েছে কুপার্টিনোর স্টিভ জোবস থিয়েটারে। iPhone 11 Pro, iPhone 11 Max-ও এই দিনেই চল্ঞ হয়েছে। এ দিনেই লঞ্চ হয়েছে ১০.২ ইঞ্চির iPad আর Apple Watch Series 5। iPhone 11-এ রয়েছে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে, আগের চেয়েও শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ ডুয়াল ক্যামেরা-সহ একাধিক আকর্ষণীয় ফিচার। আসুন এক নজরে দেখে নেওয়া যাক iPhone 11-এর স্পেসিফিকেশন আর দাম...

iPhone 11-এর স্পেসিফিকেশন আর দাম:

১) এই ফোনে রয়েছে iPhone 11-এ থাকছে একটি ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে।

২) iPhone 11-এ রয়েছে একটি A13 Bionic চিপ। সংস্থার দাবি, বিশ্বের দ্রুততম সিপিইউ আর দ্রুততম জিপিইউ রয়েছে এই ফোনে। ফোনটি চলবে iOS 13 অপারেটিং সিস্টেম।

৩) iPhone 11-এ রয়েছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ১২ মেগাপিক্সেল (১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল) ক্যামেরা। এর রিয়ার ক্যামেরার সাহায্যে ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড স্পিডে ভিডিও রেকর্ড করা যাবে। উচ্চমানের পোট্রেট মোড, নাইট ভিশন মোড-সহ একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে এই ফোনে। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে স্লো-মো ভিডিও রেকর্ডিং ফিচার।

৪) iPhone 11-এর বেস ভেরিয়েন্টে থাকছে ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ।

৫) মোট ছ’টি রঙে পাওয়া যাবে নতুন iPhone 11।

আরও পড়ুন: লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Samsung Galaxy M30s-এর স্পেসিফিকেশন!

৬) মার্কিন যুক্তরাষ্ট্রে iPhone 11-এর দাম শুরু হচ্ছে ৬৯৯ মার্কিন ডলার (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৫০,০০০ টাকা) থেকে। ভারতে এই ফোনের বেস ভেরিয়েন্টের দাম ৬৪,৯০০ টাকা থেকে।

৭) ১৩ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের ৩০টি দেশে iPhone 11-এর প্রি-অর্ডার শুরু হচ্ছে। বিক্রি শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর থেকে।